সোমবার | ১৯ অগাস্ট, ২০১৯
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৩য় পরিচালনা বোর্ড সভা অনুষ্ঠিত

বোর্ডের বাস্তবায়নাধীন প্রকল্প ৩০মে এর মধ্যে সম্পন্ন করার নির্দেশ নব বিক্রম কিশোর ত্রিপুরার

প্রকাশঃ ২৫ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৩২:৪০ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৯ ০৯:০৪:৩৯  |  ৪৯৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ সকাল ১১টায়  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ‘পরিচালনা বোর্ড’ এর ২০১৮-১৯ অর্থ বছরের ৩য় সভা রাঙামাটিস্থ বোর্ডের প্রধান কার্যালয়ের বোর্ডরুম এ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।  

সভায় আলোচ্য বিষয় ছিল গত ১৭ অক্টোবর ২০১৯ তারিখে অনুষ্ঠিত পরিচালনা বোর্ড সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন এবং গৃহীত সিদ্ধান্তে অগ্রগতির পর্যালোচনা, ২০১৮-১৯ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের জানুয়ারি ২০১৯ পর্যন্ত সময়ের অগ্রগতি পর্যালোচনা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী চাকুরী প্রবিধানমালা ২০১৮ (খসড়া) অনুমোদনকরণ এবং বিবিধ আলোচনা।

সভাপতি  বোর্ড সভায় সদস্য তিন পার্বত্য জেলায় জেলা প্রশাসকগণ এবং জেলা পরিষদ প্রতিনিধিগণকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত কাজের পরিদর্শন করা জন্য আহবান জানান। তিনি ২০১৮-১৯ অর্থ বছরে বাস্তবায়িত সকল কাজ ৩০ মে ২০১৯ তারিখ এর মধ্যে সম্পন্ন করা জন্য বোর্ডের সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। তিনি বোর্ড কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন অবকাঠামো নির্মাণ কাজের শৈল্পীরুপ যেন প্রতিফলিত হয় সেদিন লক্ষ্য রাখার জন্য বোর্ডের নির্বাহী প্রকৌশলীদের পরামর্শ দেন।


সভায় বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ ২০১৮-১৯ অর্থ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থান করেন। এছাড়াও সোলার প্যানেল প্রকল্প, উন্নত জাতের বাঁশ উৎপাদন প্রকল্প, গাভী বিতরণ প্রকল্প, মসলা প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প সহ তিন পার্বত্য জেলায় গ্রামীণ সড়ক ও পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প  পরিচালকগণ সংশ্লিষ্ট প্রকল্পের অগ্রগতি সম্পর্কে  সভায় উপস্থাপন করেন।  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন মহালছড়ি উপজেলার চেঙ্গী নদীর উপর বেইলী ব্রিজ সংস্কারের জন্য প্রয়োজনীয় বরাদ্দ দিয়েছে, কার্যক্রম চলমান রয়েছে, এ উদ্যোগের ফলে ঐ এলাকার জনগণ অত্যন্ত খুশী এবং  প্রশংসা করেছেন বলে জনান খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসক জনাব মো: শহিদুল ইসলাম।


সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান  শাহীনুল ইসলাম (যুগ্ম-সচিব), সদস্য-প্রশাসন আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব), পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি  সুবিনয় ভট্টাচার্য্য (উপসচিব), বোর্ডের সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য-বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ, খাগড়াছড়ির  জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, রাঙামাটির জেলা প্রশাসক  এ কে এম মামুনুর রশিদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি সদস্য সিংইয়ং ¤্রাে, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি জনাব স্মৃতি বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা পরিষদের প্রতিনিধি নির্বাহী কর্মকর্তা  টিটন খীসা,  বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ এবং উঁচুভূমি বন্দোবস্তীকরণ রাবার বাগান ব্যবস্থাপনা কমিটি জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) পিন্টু চাকমা এবং বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ  উপস্থিত ছিলেন।


উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions