শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটি ব্লাড ফোর্স এর ২য় বর্ষপূর্তি উপলক্ষে মাস জুড়ে বিভিন্ন পরিকল্পনা গ্রহন

প্রকাশঃ ১৩ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:২৩:৩৮ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১০:৫৩:২৭  |  ১৫৫৯
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পাহাড় জুড়ে রক্তের প্রয়োজনে শ্লোগান নিয়ে গঠিত হওয়া পার্বত্য চট্রগ্রামের স্বেচ্ছাসবী সামাজিক সংগঠন রাঙামাটি ব্লাড ফোর্স এর ৩য় বর্ষপূর্তি উপলক্ষে সংগঠনের সকল সদস্য ও শুভাক্ষাংকীদের প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

গত ১৭ সালের ফেব্রুয়ারী মাসে গঠিত হওয়া সংগঠনটি পার্বত্য জেলা রাঙামাটি সহ সমগ্র চট্রগ্রামে ও ঢাকায় রক্তদান ও সচেতনতামূলক কর্মকান্ড নিয়ে কাজ করে আসছে, রাঙামাটি ব্লাড ফোর্স পরিবারে এডমিন,কার্যকরি , সহকার্যকরি ও সদস্য ৬৫ জন স্বেচ্ছাসবী সদস্যদের নিয়ে সংগঠনের ব্লাড গ্রুফিং ক্যাম্পেইন, থ্যালেসেমিয়া সচেতনতা সহ বিভিন্ন সামাজিক কাজ করে আসছে,সংগঠনটি এই পর্যন্ত তিন পার্বত্য জেলা সহ চট্রগ্রাম বিভাগ ও ঢাকাতেও বিভিন্ন রক্তদাতাদের মাধ্যমে প্রায় ২১০০ইউনিট ব্লাড দিয়েছে।

সংগঠনটি ইতিমধ্যো রাঙামাটির ৫টি উপজেলায় রক্ত গ্রুপিং কর্মসূচি সহ বিভিন্ন জাতীয় দিবস,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মদিন ও বিভিন্ন এলাকাতে বিনামূল্য ব্লাড গ্রুপিং পরিক্ষা , খ্যালাসেমিয়া সচেতনতা সহ মোট ৩১টি ক্যাম্পেইনের মাধ্যমে প্রায় ৯৭৮১ জনকে তাদের রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে, শুধু তাই নয় উক্ত সংগঠনটি রমজান মাস উপলক্ষ্য রাঙামাটির গরীব অসহায় দের মাঝে ইফতার সামগ্রী প্রধান করে।
সামাজিক এই সংগঠনটি স্বল্প সময়ে পাহাড়ের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা ও সুনাম অর্জন করেছে।

তারই ধারাবাহিকতার অংশ হিসেবে রাঙামাটি ব্লাড ফোর্স এর ২০১৯ সালের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত পরিকল্পনা সমূহ হাতে নিয়েছে সংগঠনিটি। এর মধ্যে রয়েছে:

নতুন কমিটি ঘোষণা, নতুন সদস্য সংগ্রহ করা, প্রতি মাসের ২য় শুক্রবার মাসিক মিটিং এর আয়োজন করা, ২১শে ফ্রেবুয়ারিতে ভাষা শহিদদের সম্মানার্থে শহিদ মিনারে ফুল দেওয়া, মার্চ মাসের ১৫-১৭ তারিখে লংগদু উপজেলা ক্যাম্পেইন করা, ২৬শে মার্চ শহিদ মিনারে ফুল দেওয়া ও ক্যাম্পেইনের আয়োজন করা, ১২-১৪/১৯-২১ শে এপ্রিল এই দুই দিবসের যে কোন একটিতে বাঘাইছড়ি উপজেলা ক্যাম্পেইনের আয়োজন করা, ১৭-১৯ মে এর মধ্যো বরকল/কাপ্তাই উপজেলা ক্যাম্পেইনের আয়োজন করা, থ্যালাসেসিয়া সচেতনতামূলক কর্মসূচী আয়োজন, রক্তদাতা তৈরি কর্মসূচী গ্রহনসহ বিভিন্ন কর্মসূচি। (প্রেস বিজ্ঞপ্তি)

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions