শুক্রবার | ২২ ফেব্রুয়ারী, ২০১৯
বান্দরবান

তুমব্রু সীমান্তে বিজিপির শতাধিক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ: আতংকে রোহিঙ্গারা

প্রকাশঃ ১২ ফেব্রুয়ারী, ২০১৯ ০৯:৩২:৩৫ | আপডেটঃ ২২ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:২৫:৩৯  |  ১৯৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে মায়ানমারের সীমান্ত রক্ষি বাহিনী বর্ডার গার্ড পুলিশ বিজিপি শতাধিক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করেছে।

মঙ্গলবার ভোর রাত সাড়ে ৩ টা থেকে ৪ টা পর্যন্ত থেমে থেমে সীমান্তের কয়েকটি পোষ্ট থেকে তারা এই ফাঁকা গুলি বর্ষণ করতে থাকে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ ঘটনায় তুমব্রু সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গাদের মধ্যে আতংক ছড়িয়ে পরে। অনেকে আতংকে বাংলাদেশের ভুখন্ডেও চলে আসছে। তবে কি কারনে বিজিপি হঠাৎ করে সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের রোহিঙ্গা শিবিরের কাছে এভাবে ফাকা গুলিশ বর্ষণ করেছে তা এখনো জানা যায়নি। তবে ঘটনার পর থেকে সীমান্তে বিজিবি টহল জোরদার করে নিরাপত্তা বাড়িয়েছে।

ঘুনধুম ইউনিয়নের স্থানিয় ইউপি সদস্য আবদুল গফুর জানান, ভোর রাত থেকে সীমান্তের নো ম্যান্স ল্যান্ড এলাকায় বিজিপি কয়েকটি অস্থায়ী পোষ্ট ও ক্যাম্প থেকে শতাধিক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এসময় সীমান্তে স্থানিয় লোকজন ও রোহিঙ্গাদের মধ্যে আতংক ছড়িয়ে পরে। প্রায় সময়ই সীমান্তে বিজিবি এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকে বলে তারা জানান।এ বিষয়ে এখনো বিজিবির কোন বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য ২০১৭ সালের আগষ্টে মায়ানমারের রাখাইন রাজ্যে ব্যাপক সহিংসতায় সেখান থেকে সাত লক্ষাধিক রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসে। এদের মধ্যে প্রায় ৫ হাজার রোহিঙ্গা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের নো ম্যান্স ল্যন্ডে এখনো অবস্থান করছে। তাদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দিচ্ছে আন্তর্জাতিক সাহায্য সংস্থা রেড ক্রস।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions