বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪
আ’লীগের ২ কর্মী হত্যা

কাপ্তাইয়ে দুই ইউপি চেয়ারম্যান পলাতক !

প্রকাশঃ ১১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:৫২:২২ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১০:৩৭:৩৩  |  ১৮৬৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাপ্তাইয়ে আওয়ামী লীগের দুই কর্মীকে গুলিতে হত্যার ঘটনায় করা মামলার এজাহারভূক্ত আসামি হওয়ায় উপজেলার দুই ইউনিয়ন পরিষদ (ইউপি) রাইখালী ও চিৎমরমের চেয়ারম্যান পলাতক বলে জানা গেছে। চন্দ্রঘোনা থানা সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়।

৪ ফেব্রুয়ারি কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের কারিগরপাড়ায় আওয়ামী  লীগকর্মী মংসানু মারমা ও মোঃ জাহিদুল ইসলামকে গুলিতে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহত মংসানু মারমার শ্বশুর আপ্রু মারমা বাদী হয়ে চন্দ্রঘোনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ২১ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়- যার তালিকায় নাম রয়েছে, রাইখালী ইউপি চেয়ারম্যান সায়ামং মারমা ও চিৎমরম ইউপি চেয়ারম্যান খ্যাইসাঅং মারমার। এরপর নিরুদ্দেশ হন এ দুই ইউপি চেয়ারম্যান। এতে স্থবিরতা দেখা দিয়েছে ওই দুই ইউনিয়ন পরিষদের কার্যক্রম। সায়ামং মারমা ও খ্যাইসাঅং মারমার ব্যবহার করা মুঠোফোনে কল দিলে বন্ধ পাওয়া যায়। থানা সূত্রে জানা যায়, ওই জোড়া খুনের ঘটনায় করা মামলায় দু’চেয়ারম্যান এজাহারভূক্ত আসামি।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম বলেন, আসামিদের গ্রেফতারে যৌথবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এরই মধ্যে ৮ আসামিকে গ্রেফতার করে যৌথবাহিনী। তাদেরকে আদালতে চালান দেয়ায় জেলহাজতে পাঠিয়েছেন আদালত। গ্রেফতারকৃতরা হলেন- খোংসাথুই মারমা, তপন তালুকদার, আওয়াইং মারমা, উথোয়াইনু মারমা, মংসাপ্রু মারমা, সাচিং মং মারমা, তেজেন্দ্র তঞ্চঙ্গ্যা ও থুইচিং মারমা। অন্য আসামি সবাইকে আইনের আওতায় আনতে জোরালো অভিযান চলছে। ওই চেয়ারম্যান মামলার এজাহারভূক্ত আসামি বলে জানান ওসি।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions