বুধবার | ১৮ সেপ্টেম্বর, ২০১৯

রাঙামাটি রাবিপ্রবিসহ বিভিন্ন স্থানে সরস্বতী পূজা অনুষ্ঠিত

প্রকাশঃ ১০ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:৩৬:০৮ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:১৬:৪০  |  ৪১০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে, বিশ্বরূপে বিশালাক্ষ্মি বিদ্যাং দেহি নমোহস্তুতে এই মন্ত্রে দিক্ষিত হয়ে রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্বদ্যিালয়, রাঙামাটি সরকারি কলেজে ঝাঁক জমকপূর্ণ আয়োজনে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে।

আজ রোববার সারাদিনব্যাপী রাঙামাটি সরকারি কলেজে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা ক্যাম্পাসে অনড়াম্বভাবে এ পূজার আয়োজন করে।

সরস্বতী পূজা উপলক্ষে রাঙামাটিতে শহরের রাঙামাটি সরকারি কলেজ প্রাঙ্গনে রাঙামাটি সরকারি কলেজ সনাতন সংসদের উদ্যোগে বানী অর্চনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান পার্থ প্রতিম ধর’র সভাপতিত্বে ও রাঙামাটি সরকারি কলেজ সনাতন সংসদের সাধারন সম্পাদক জয় দে’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহম্মদ।

এছাড়াও রাঙামাটি সরকারি কলেজ সনাতন সংসদের সাংগঠনিক সম্পাদক দীপংকর দের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে রাঙামাটি সরকারি কলেজের উপাধাক্ষ তুষার কান্তি বড়ুয়া, গনিত বিভাগের সহকারী অধ্যাপক দীপক আশ্চর্য্য, প্রধান বক্তা বিজয় দে সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তরা বলেন, বাংলাদেশ ঐতিহ্যগতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ধর্ম, বর্ণ নির্বিশেষে আবহমানকাল ধরে এ দেশের সব মানুষ মিলেমিশে বসবাস করে আসছে। সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক দেবী সরস্বতী। দেবী সরস্বতীর পূজা-অর্চনা উপলক্ষে শান্তি, সম্প্রীতি বজায় রেখে হিন্দু সম্প্রদায়ের সবাইকে জ্ঞানার্জনে ব্রতী হয়ে দেশ গঠনে আত্মনিয়োগের আহ্বান জানান বক্তারা।

অন্যদিকে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জেলা শহরের প্রতিটি মন্দির ও বিভিন্ন জায়গায় স্ব-উদ্যোগে সরস্বতী পূজার আয়োজন করা হয়। সরস্বতী পূজায় হিন্দু সপ্রদায়ের শিক্ষার্থীরা দেবীর নিকট বিদ্যা ও জ্ঞানের জন্য প্রার্থনা করেন। পূজা শেষে পুস্পাঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ করা হয়।
রাঙামাটি সরকারি কলেজ মাঠ প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্ঠান সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ পূজার সমাপ্তি ঘোষণা করা হবে।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions