বৃহস্পতিবার | ২০ জুন, ২০১৯
বান্দরবানে জেলা আইন শৃংঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত

পার্বত্য এলাকার শান্তি শৃংঙ্খলা রক্ষায় প্রশাসনকে আরো জোরালো ভূমিকা রাখতে হবে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১০ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:৫১:২২ | আপডেটঃ ১৯ জুন, ২০১৯ ০১:৪৪:৩৭  |  ৩৫৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য এলাকায় কোন শরনার্থী অবস্থান করতে পারবে না বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি আরো বলেন,পার্বত্য এলাকায় কোন শরনার্থী থাকবে না,ভিনদেশী রোহিঙ্গাদের পার্বত্য এলাকা বাদ দিয়ে ভিন্ন জায়গায় অবস্থানের কথা প্রশাসনের ভাবতে হবে।

রোববার বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা আইন শৃংঙ্খলা ও মাসিক উন্নয়ন সমন্বয় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় মন্ত্রী আরো বলেন, আমাদের দেশের নাগরিক নয় এমন কোন ব্যক্তিকে কেউ আশ্রয় প্রশ্রয় দিবেন না। কেউ শরনার্থীদের আশ্রয় দিয়ে বিপদে জড়াবেন না।

জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, বিজিবির ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে:কর্ণেল মো:সানবীর হাসান, বান্দরবান সেনা রিজিয়নের স্টাফ অফিসার (জি টু) মেজর ইফতেখার হোসেন পিএসসি,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,ফাতেমা পারুলসহ পুলিশ,আনছার,বিজিবি ও সেনাবাহিনীর কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সভায় বিজিবির ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে:কর্ণেল মো:সানবীর হাসান বলেন, বান্দরবানের রুমা সীমান্তের ৭২ নং পিলারের কাছে বেশ কয়েকজন শরনার্থী অবস্থান করছে এবং শীঘ্রই তাদের ফিরে যেতে প্রশাসন ব্যবস্থা নেবে।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, বর্তমানে রুমা সীমান্তের ৭২নং পিলারের কাছে বেশ কিছু মিয়ানমারের নাগরিক অবস্থান করছে তবে তারা মিয়ানমার সীমান্তে রয়েছে এবং তাদের দায়ভার সম্পুর্ণ মিয়ানমার সরকারের। এসময় জেলা প্রশাসক আরো বলেন, আমাদের দেশের অভ্যন্তরে আমার জেলা ও উপজেলার কোন নাগরিক যদি শীতে কষ্ট পায় অথবা অনাহারে দিন কাটায় তবে আমি জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেব।
   
সভায় বর্তমান সময়ের সীমান্ত পরিস্থিতি নিয়ে বেশ জোরালো আলাপ আলোচনা হয় এবং জেলার সার্বিক আইন শৃংঙ্খলা উন্নয়নে প্রশাসনকে আরো বেশি সর্তক থাকার আহবান জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions