মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০১৯

বান্দরবানে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু

প্রকাশঃ ০৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:৩৬:৩৭ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০১৯ ০৭:৪২:২৬  |  ১৯৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অপুষ্ঠি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে বান্দরবানে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াচ্ছে স্বাস্থ্য বিভাগ। শনিবার সকালে বান্দরবান সদরের রেইচা এলাকায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্টান,জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে শিশুদের  এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করা হয়।

এসময় ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের নীল ও লাল রঙ্গের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো:আবুল কালাম,অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমা, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা:অংচালু মার্মা, ডেপুটি সিভিল সার্জন ডা:তাহমিনা শবনম সোবহান, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাইসুচিং মার্মাসহ বিভিন্ন বয়সী শিশু ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন,বর্তমান সরকার জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় নানা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। শিশুদের ভিটামিনসহ বিভিন্ন বয়সের টিকা বিনামুল্যে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে প্রদান করছে, আর জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সর্বোচ্চ সেবা প্রদান করছে  সরকার।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, এবারে বান্দরবানে ৬২ হাজার ৫শত ৮১ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে,আর ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৩শত ১১জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৪ হাজার ২শত ৭০জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions