শুক্রবার | ১৯ এপ্রিল, ২০১৯

জাতীয় ম্যালেরিয়া নির্মূলে বার্ষিক কর্ম পরিকল্পনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশঃ ২৯ জানুয়ারী, ২০১৯ ০৪:১৭:০৫ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০১৯ ০৭:৫৬:২২  |  ২৪৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বৃহত্তর চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে ম্যালেরিয়া রোগ নিয়ন্ত্রন ও বার্ষিক কর্ম পরিকল্পনা বিষয়ে দুইদিনব্যাপী সেমিনার  মঙ্গলবার  সকালে রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রন এটিডি পোগ্রামের পরিচালক ড. সানিয়া তাহমিনা। এছাড়া স্বাস্থ্য বিভাগের সাবেক মহাপরিচালক এমএ ফয়েজ, চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের পরিচালক আবুল কাসেম, চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিশেষজ্ঞ ডা: রেদোয়ানুর রহমান, উপ পরিচালক ড. দিলরুবা সুলতানাসহ এতে রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, চট্টগ্রাম এবং কক্সবাজারের সিভিল সার্জনগন উপস্থিত ছিলেন।
 
সভায় বলা হয়, পার্বত্য এলাকা একটি ম্যালেরিয়া প্রবণ এলাকা। সরকার ম্যালেরিয়াকে শুন্যর কোটায় নিয়ে আসতে নানা কার্যক্রম পরিচালনা করছে। সরকারের ম্যালেরিয়া নির্মল কর্মসুচীর কারনে ম্যালেরিয়া কমে এসেছে। ম্যালেরিয়া রোগ যাতে ভবিষ্যতে না হয় সে জন্য বার্ষিক কর্মসুচী গ্রহণের জন্য মুলত এই সেমিনার।
সেমিনারে বিশেষজ্ঞ ডাক্তাররা উপস্থিত ছিলেন এবং তারা প্রত্যেকের কাছে ম্যালেরিয়া বিষয়ক সাধারণ তথ্য, লক্ষণ ও চিকিৎসা, সতর্কবার্তা এবং এই রোগ প্রতিরোধে করনীয় বিষয় সমূহ তুলে ধরেন।
রাঙামাটির সিভিল সার্জন জানান, সেমিনারের  মূল উদ্দেশ্য হল সবাই যাতে নিরাপদে থাকতে পারে , ম্যালেরিয়া রোগ সম্পর্কে জানতে পারে এবং পর্যটকরা যাতে নিরাপদে ভ্রমণ করতে পারে।  

স্বাস্থ্য |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions