সোমবার | ১৯ অগাস্ট, ২০১৯

লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেফতার

প্রকাশঃ ৩০ জানুয়ারী, ২০১৯ ০৩:২০:৫৫ | আপডেটঃ ১৯ অগাস্ট, ২০১৯ ১১:৪২:৩১  |  ২৬৭২
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে মঙ্গলবার রাত (২৯ জানুয়ারি) রাত ১০টার দিকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. শাহেনুর রহমান জানান, ‘লক্ষ্মীছড়ি উপজেলায় সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে অস্ত্র মামলা রয়েছে। এছাড়াও লংগদু ও নানিয়ারচর উপজেলায় জেএসএসের নেতা হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে মামলা রয়েছে। এসকল মামলায় তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বুধবার সকালে খাগড়াছড়ি আদালতে প্রেরণ করা হবে।’

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে যৌথ বাহিনীর একটি দল লক্ষ্মীছড়ি সদর জোন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা চেয়ারম্যান মটর সাইকেল যোগে শিলাছড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী তাকে আটক করে।

আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, সুপার জ্যোতি চাকমা ইউপিডিএফ (গণতান্ত্রিক) নেতা তপন জ্যোতি বর্মা হত্যা মামলার অন্যতম আসামী।

উল্লেখ্য, ২০১৭ সালের ১ জানুয়ারি নিজ বাসা হতে অস্ত্র ও গুলিসহ যৌথবাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। এর পর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িক বরখাস্ত হয়েছিলেন। হাইকোর্ট থেকে জামিন নিয়ে পূনর্বহাল হলেও বিভিন্ন উপজেলায় হত্যা মামলার ঘটনায় আত্েেমগাপনে ছিলেন ইউপিডিএফ সমর্থিত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।

বর্তমানে উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions