সোমবার | ১৭ ডিসেম্বর, ২০১৮

শিশু শিক্ষার্থী সেঁজুতির চিঠির জবাব দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশঃ ২২ এপ্রিল, ২০১৮ ১২:৩১:২২ | আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:৫৭:৪২  |  ৫১৫
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। নারায়ণগঞ্জের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সৈয়দা রওনক জাহান সেঁজুতির চিঠির জবাব দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিঠির সঙ্গে তাকে নিজের একটি ছবিও পাঠিয়েছেন তিনি। সেঁজুতি তার চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার দাদুর মতো দেখতে, বিশেষ করে প্রধানমন্ত্রীর নাক তার দাদুর মতো বলে উল্লেখ করে। দাদুকে হারিয়ে ভালো নেই বলেও চিঠিতে জানিয়েছে সে।

সেঁজুতির চিঠির জবাবে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘প্রিয় সেঁজুতি, তোমার চিঠি পেয়েছি। আমার স্নেহ ও শুভেচ্ছা গ্রহণ কর। আশা করি তুমি বাবা, মা বন্ধুদের নিয়ে খুব ভালো আছো। আমি তোমার চিঠিটি কয়েকবার পড়েছি। তোমার দাদুর জন্য দোয়া করেছি। তোমার দাদুকে মহান আল্লাহ রাব্বুল আ‘লামীন বেহেশত নসিব করুন। তুমি মনোযোগ দিয়ে পড়াশুনা করবে। নিয়মিত স্কুলে যাবে। বাবা-মায়ের কথা শুনবে এবং বড় হয়ে দেশের সেবা করবে। তোমার জন্য আমার একটি ছবি পাঠালাম। অনেক অনেক দোয়া আর আদর রইল।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুব ভালোবাসে জানিয়ে সেঁজুতি তার চিঠিতে বলেছে, ‘তোমাকে টিভিতে দেখলে আমার দাদুর কথা মনে পড়ে।’ প্রধানমন্ত্রীকে তাদের বাড়িতে বেড়াতে যাওয়ার আমন্ত্রণ জানিয়ে শিশুটি লিখেছে, ‘তুমি আমাদের বাসায় বেড়াতে এসো।’ ‘ইতি তোমার স্নেহের সেঁজুতি’ লিখে চিঠি শেষ করেছে সে।

নারায়ণগঞ্জের সোনাগাঁ উপজেলার মোগরাপাড়ায় সেঁজুতির বাড়ি। চিঠির নিচে সে তার পুরো ঠিকানা ও ফোন নম্বরও দিয়েছে।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আসিফ কবীর প্রধানমন্ত্রীর ওই চিঠির জবাব দেওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

নিউজটি বাংলা ট্রিবিউন এর সৌজন্য প্রকাশিত

জাতীয় |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions