মঙ্গলবার | ১৯ মার্চ, ২০১৯
বাঘাইছড়িতে নেতা কর্মীদের বিরুদ্ধে

মামলা প্রত্যাহার করা না হলে, সড়ক অবরোধ, বাজার বর্জনের ঘোষণা জনসংহতি সমিতির

প্রকাশঃ ০৮ জানুয়ারী, ২০১৯ ১০:০৮:৫০ | আপডেটঃ ১৮ মার্চ, ২০১৯ ০৫:২১:১৮  |  ৩৫৫০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় গত ৪জানুয়ারী শুক্রবার জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপের কর্মী বসু চাকমা নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলা প্রত্যাহার করা না হলে বাঘাইছড়িতে সড়ক অবরোধ ও বাজার বর্জন কর্মসুচীর ঘোষণা দিয়েছে মুল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।

সংগঠনের বাঘাইছড়ি শাখার তথ্য ও প্রচার সম্পাদক দয়া সিন্ধু চাকমা প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তি বলা হয়, জনসংহতি সমিতি কোন হত্যাকান্ড ও সন্ত্রাসী রাজনীতি করে না, তাদের কাছে কোন অবৈধ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ নেই, বসু চাকমাতে হত্যাকান্ডে জনসংহতি সমিতি সমর্থিত ২৭ নেতা কর্মীর দায়েরকৃত মামলা আগামী ১৫ জানুযারীর মধ্যে প্রত্যাহার করা না হলে আগামী ১৬ জানুয়ারী থেকে ৪৮ ঘন্টার সড়ক ও নৌ পথ অবরোধ এবং অনির্দিষ্টকালের জন্য বাঘাইছড়ি উপজেলার সকল হাট বাজার বয়কট করা হবে।

বিবৃতিতে যা বলা হয়, রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বাবুপাড়ায় জনৈক বসু চাকমাকে খুনের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের বাঘাইছড়ি থানা শাখার সদস্যসহ ২৭ জনের বিরুদ্ধে গত ৫ জানুয়ারি ২০১৯ তারিখে বাঘাইছড়ি থানায় জনৈক প্রভাত কুমার চাকমা কর্তৃক ‘আগ্নেয়াস্ত্র সহকারে গৃহে প্রবেশ করত: খুন করার’ অভিযোগে একটি মামলা (মামলা নং ০২/০২) এবং বাঘাইছড়ি থানার এসআই হিরু বড়–য়া কর্তৃক ‘অবৈধ আগ্নেয়াস্ত্র গুলি দখলে রাখার’ অভিযোগে আরেকটি মামলা (মামলানং ০৩/০৩) দায়ের করা হয়। উল্লেখ্য, গত ৪ জানুয়ারি সন্ধ্যায় বাবুপাড়ায় প্রভাত কুমার চাকমার বাড়িতে কে বা কারা গুলি করে বসু চাকমাকে খুন করে বলে ঘটনার বিবরণে জানা যায়। কিন্তু এ ঘটনার সাথে জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের কোন সদস্য বা সমর্থক জড়িত নয়। জনসংহতি সমিতি এ ধরনের হত্যাকা-ে ও সন্ত্রাসী রাজনীতিতে বিশ্বাস করে না। জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের সদস্যদের কাছে কোন অবৈধ আগ্নেয়াস্ত্র বা গোলাবারূদও নেই। রাজনৈতিক উদ্দেশ্যে হয়রানি ও ষড়যন্ত্রমূলকভাবে এই হত্যা কান্ডের ঘটনার সাথে জড়িত করে জনসংহতি সমিতি ও সহযোগী সংগঠনের সদস্য ও সমর্থকদের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। এই মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক মামলার বিরুদ্ধে জনসংহতি সমিতির বাঘাইছড়ি থানা কমিটি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং আগামী ১৫ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে এই মামলা প্রত্যাহারের জন্য প্রশাসন তথা সরকারের নিকট দাবি জানাচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, জনসংহতি সমিতির বাঘাইছড়ি থানা কমিটি এই মর্মে ঘোষণা করছে যে, আগামী ১৫ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের সদস্য ও সমর্থকদের বিরুদ্ধে দায়েরকৃত এই মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করা না হলে-

১.    আগামী ১৬ জানুয়ারি ২০১৯তারিখসকাল ৬:০০ টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টা পর্যন্ত বাঘাইছড়ি উপজেলায় সড়ক ও নৌপথ অবরোধ করা হবে।

২.    বাঘাইছড়ি উপজেলাধীন সকল হাট-বাজার অনির্দিষ্টকালের জন্য বর্জন করা হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions