শুক্রবার | ১৮ জানুয়ারী, ২০১৯
রাঙামাটিতে জেলা ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে

সৈয়দ আশরাফুল ইসলামের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশঃ ০৫ জানুয়ারী, ২০১৯ ০৯:০২:৩০ | আপডেটঃ ১৭ জানুয়ারী, ২০১৯ ০৭:৪৯:৫৫  |  ১৪৭
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ ৫ জানুয়ারী প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। আজ বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে জেলা ছাত্রলীগের উদেগ্যে এ প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। অনুষ্ঠানের শুরুতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে মরহুমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিদায়ী নেতার মাগফেরার কামনা করে দোয়া মহাফিল করা হয়।

পরে আমন্ত্রিত নেতৃবৃন্দ ও জেলা ছাত্রলীগ এবং সহযোগী নেতৃবৃন্দদের সাথে নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

এসময় এসময় আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, যুগ্ন-সম্পাদক আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন, মহিলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক জসীম উদ্দীন বাবুল, জেলা যুবলীগের সাধারন সম্পাদক নুর মোহাম্মদ কাজলসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ৪ জানুয়ারি। ১৯৪৮ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে উপমহাদেশের বৃহৎ ছাত্র সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।


ছাত্রলীগের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর বায়ান্নর ঐতিহাসিক ভাষা আন্দোলন, সাতান্নর শিক্ষক ধর্মঘট, বাষট্টির শিক্ষা আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করে।

স্বাধীন বাংলাদেশেও বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দোলনে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের সংগ্রামী ভূমিকা বিশেষভাবে স্মরণযোগ্য।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions