সোমবার | ১৯ অগাস্ট, ২০১৯

খাগড়াছড়িতে বই উৎসব অনুষ্ঠিত

প্রকাশঃ ০১ জানুয়ারী, ২০১৯ ০৭:০২:২২ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৯ ১১:৫২:৩৯  |  ৪১৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে উৎসবমুখর পরিবেশে ২০১৯ শিক্ষাবর্ষের প্রথম দিনে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন মলাটের পাঠ্যপুস্তক তুলে দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি জেলা সদরের পানখাইয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বই উৎসবের উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বই উৎসবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।  
 
জেলা শিক্ষা অফিসের তথ্য মতে, ২০১৯ শিক্ষাবর্ষে খাগড়াছড়ি জেলার ৯ উপজেলায় ১ লক্ষ ১৭ হাজার ৫ শ ৫ শিক্ষার্থীর মাঝে ৪ লক্ষ ৭২ হাজার ৪শ ২৪টি পাঠ্য পুস্তক বিতরণ করা হচ্ছে। এবছর ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাতৃভাষায় পাঠ্যক্রম কার্যক্রমের আওতায় প্রাক-প্রাথমিক, প্রথম ও দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীর মাঝে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।  
জেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন জানান, শিক্ষাবর্ষের প্রথম দিনে খাগড়াছড়ির সবক’টি সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন মলাটের পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। এবছর ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাতৃভাষায় দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীদের জন্য পাঠ্যপুস্তক বিতরণ হচ্ছে।

উল্লেখ্য, ২০১৭ শিক্ষাবর্ষে প্রাক প্রাথমিক শ্রেণীতে চাকমা, মারমা ও ত্রিপুরাসহ পাঁচ ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাতৃভাষায় পাঠ্যপুস্তক অন্তর্ভক্ত করে সরকার। যেটি এবার দ্বিতীয় শ্রেণী পর্যন্ত উন্নীত হয়েছে। 

 
খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions