মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষে আহত ৮

প্রকাশঃ ১৬ ডিসেম্বর, ২০১৮ ০২:৪০:৫৫ | আপডেটঃ ১১ মার্চ, ২০২৪ ০২:২৫:০৫  |  ১২৪০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নির্বাচনী প্রচারণাকালে রাঙামাটিতে আওয়ামী লীগ এবং বিএনপিকর্মীদের মধ্যে সংঘর্ষে ৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহরের ভেদভেদী এলাকায় এ ঘটনা ঘটে। আহত সবাইকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুই জন পথচারী। তারা হলেন- পাইপ মিস্ত্রি লোকমান (২২) ও মনোয়ারা (৩৫)। অন্যরা হলেন- আওয়ামী লীগের মো. অপু (১৮), মনির হোসেন (২৫), জসিম (৩১) ও সোহেল (৩৩) এবং বিএনপির রবি বড়–য়া (৩৫) ও শ্রাবণ (২৮)।

এদিকে ঘটনার জন্য একে অপরকে দোষারোপ করেছেন, উভয় দল।

জানা যায়, বিএনপির একটি দল শহরের ওই এলাকায় নির্বাচনী প্রচারণায় যাচ্ছিল। পথে আওয়ামী লীগের নির্বাচনী অফিসের সামনে একটি মিছিল যাচ্ছিল এসময় উভয়ের মধ্যে হঠাৎ সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আওয়ামী লীগ বলছে, তাদের নির্বাচনী অফিসে উপস্থিত কর্মীদের ওপর বিনাউস্কানিতে অতর্কিত হামলা করেছে বিএনপি লোকেরা। আর বিএনপি বলছে, প্ররাচণায় যাওয়ার পথে আওয়ামী লীগের লোকেরা তাদের ওপর অতর্কিত হামলা করেছে।

রাতে এক সংবাদ সম্মেলনে সংরক্ষিত নারী আসনের এমপি ফিরোজা বেগম চিনু বলেন, বিএনপি নির্বাচন থেকে সরে যেতে পরিকল্পিতভাবে তাদের কর্মীদের ওপর অতির্কিত হামলা করে পরিস্থিতি ভিন্নখাতে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।

অন্যদিকে বিএনপির মনোনীত প্রার্থী মনিস্বপন দেওয়ান ঘটনার জন্য আওয়ামীলীগকে দায়ী করে বলেছেন নির্বাচনে এখন লেভেল প্লেয়িং তৈরি হয়নি, বিএনপি নেতা কর্মীদের উপর আওয়ামীলীগের নেতা কর্মীরা হামলা করেছে দাবি করে তিনি ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবি করেছেন।

বিষয়টি নিয়ে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক রনি জানিয়েছেন, রোববার সন্ধ্যা সাড়ে ৭টার সময় ভেদভেদী বাজার এলাকায় দুই দলের গণসংযোগ করার সময় মুখোমুখি হলে উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয় এবং সংঘর্ষ হয়, ঘটনার পরপরই পুলিশ এবং সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions