মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

মহালছড়ির ক্যায়াংঘাট এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত ৩

প্রকাশঃ ১৬ ডিসেম্বর, ২০১৮ ০১:৪৫:৫৫ | আপডেটঃ ১৪ মার্চ, ২০২৪ ০৬:৩৫:৪৭  |  ১৯২৪
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার ক্যায়াংঘাট এলাকায় ভুমি বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার দুপুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় আহত ৩ জনকে খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছে মো: সবুর (৩৮),মো: খলিল (৩৫ ) ও মো: হাফেজ (৩৫)।
খাগড়াছড়ি হাসপাতালে চিকিৎসাধীন মো: সবুর জানান, পুর্ব পরিকল্পিতভাবে কয়েক শ পাহাড়ী লোকজন লাঠিসোটা, গুলতি নিয়ে ক্যাংঘাট এলাকায় বাঙ্গালী গ্রামে হানাদিয়ে কুপিয়ে,লাঠি দিয়ে আঘাত করে এবং ঘুলতি মেরে ১০/১৫ জনকে আহত করে। গুরুতরভাবে আহত কয়েক জনকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়েছে। মাথায় আঘাতপ্রাপ্ত সবুর জানান, ঘটনার পর পুলিশ ও সেনাবাহিনী গিয়ে তাকে উদ্ধার করে এবং হাসপাতালে নিয়ে আসে।
কুপিয়ে হাতে জখম চিকিৎসাধীন  মো: খলিল জানান, ক্যায়াংঘাট এলাকায় পাহাড়ী বাঙ্গালীদের মাঝে ভুমি নিয়ে বিরোধ ছিলে। স্থানীয় জনপ্রতিনিধিরা  একটা সীমানা নির্ধারণ করে দিয়েছিলেন। কিন্তু বিজয় দিবসের অনুষ্ঠানে যোগদিতে গ্রামের বাঙ্গালীদের অনেকে বাইরে থাকার সুযোগে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনার পেছনে পাহাড়ী স্থানীয় জনপ্রতিনিধিদের ইন্ধন থাকতে পারে বলে সন্দেহ তার । গুলতির আঘাতে চোখে আঘাতপ্রাপ্ত মো: হাফেজ অবস্থা আশঙ্কাজনক।

ইউপিডিএফ  সংগঠক মাইকেল চাকমা এ ঘটনার জন্য বাঙ্গালীদের দায়ী করেছেন।

এ ব্যাপারে মহালছড়ি থানার ওসি মো: নুরে আলম ফকির’র সাথে যোগাযোগ করলে তিনি সংঘর্ষের কথা স্বীকার করে জানান, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে এবং স্বাভাবিক রয়েছে। তিনি জানান, এ ঘটনায় ৪ জন আহত হয়েছিল।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions