শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
দুর্গম এলাকায় নদী পাহাড় ডিঙ্গিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন

শান্তি চুক্তি বাস্তবায়ন ও পাহাড়ে উন্নয়নের নামে জেএসএস - বিএনপি প্রতারণা করছে : দীপংকর তালুকদার

প্রকাশঃ ১১ ডিসেম্বর, ২০১৮ ০১:৩৯:৩৪ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ১১:০৫:১০  |  ১৪৩৬
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ হওয়ার দ্বিতীয় দিনে রাঙামাটি ২৯৯নং আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার নির্বাচনী প্রচার-প্রচারণার অংশ হিসেবে পথসভা, প্রচারণা সভা, জনসভা ও জনসংযোগসহ বিভিন্ন সাংগঠনিক কার্যক্রম নিয়ে  পাহাড়ের দুর্গম অঞ্চলে প্রত্যন্ত এলাকাগুলো চষে বেড়াছেন।

পার্বত্য অঞ্চলের ক্ষুদ্র নৃ গোষ্ঠীদের জুম্মো অধিকারের নামে ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন এবং  পাহাড়ে সুষম উন্নয়নের নামে পার্বত্য জনসংহতি সমিতি জেএসএস ও তাদের নেতা উষাতন তালুকদার এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পাহাড়ের সাধারণ মানুষের সাথে বিভিন্ন মিথ্যার আশ্রয় নিয়ে জনগণের সাথে প্রতারণা করছে, জনগণকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে উল্লেখ্য করে রাঙামাটি ২৯৯নং আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস পাহাড়ের সাধারণ পাহাড়ীদের জুম্মো অধিকারের কথা বলেন, শান্তি চুক্তিবাস্তবায়নের কথা বলেন কিন্তু দেখা যায় জেএসএস ও উষাতন তালুকদার সাধারণ পাহাড়ীদের ভোটের অধিকার কেড়ে নেয়। যার প্রমাণ গত দশম জাতীয় সংসদ নির্বাচনে পাহাড়ীদের ভোটাধিকার নিজেদের প্রতীকে ভোট প্রদানসহ ৫৩টি পাহাড়ী অধ্যুষিত কেন্দ্রে ৯৫% থেকে ৯৮% পর্যন্ত ভোট ডাকাতি করেছে। তারা অবৈধ অস্ত্রের ব্যবহারের মাধ্যমে পাহাড়কে অশান্ত  করে রেখেছে। যার কারণে শান্তি চুক্তি বাস্তবায়নে বাধাগ্রস্থ হচ্ছে সরকার। তারা নিজেরাই চায় না, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন হোক। ঊষাতন সুষম উন্নয়নের কথা বলে। পাঁচটি বছর সংসদ সদস্য থেকেও উন্নয়ন তো দুরের কথ, কোথাও তিনি একটি ইটও ফেলতে পারেননি। তাই জনগণ তাকে আর বিশ^াস করে না।
আজ মঙ্গলবার সন্ধা ৬টায় বাঘাইছড়ির পৌরসভার চৌমুহী চত্বরে উপজেলার আওয়ামীলীগের কর্তৃক আয়াজিত প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, অন্যদিকে বিএনপি’র অতিথি পাখি মনি স্বপন দেওয়ার জেএসএস এর সাথে সহমত প্রকাশ করে বিভিন্ন নির্বাচনী প্রচারণায় বলছে, তারা ক্ষমতায় গেলে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্টা করবে। এটি মিথ্যাচার ও জনগনকে মিথ্যার স্বপ্ন দেখাচ্ছে। এসব কথা জনগণের সাথে প্রতারণার সামিল। কেননা শান্তি চুক্তি হওয়ার পর বিএনপি এই চুক্তির বিরোধীতা করেছে এবং কালো পতাকা মিছিল করেছে। তারা কিভাবে শান্তি চুক্তি বাস্তবায়ন করবে। তাছাড়া মনি স্বপন রাজনীতিতে একাধিকবার দল বদল করেছেন, তাকে জনগণ এখন আর বিশ^াস করে না। তিনি এখন রাজনীতিতে অথিতি পাখি। তিনি ১২বছর জনগণের মাঝে ছিলেন না এবং জনণের কোন বিপদ আপদে এগিয়ে আসেননি। জনবিচ্ছিন্ন ছিলেন তিনি। তাই ভোটারদের প্রতি দীপংকর তালুকদার, জনবিচ্ছিন্ন প্রার্থীদের ভোট না দেওয়ার আহবান জানান।  
বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি বৃষ কেতু চাকমার সভাপতিত্বে সভায় নৌকার প্রার্থী দীপংকর তালুকদার, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজা বেগম চিনু এমপি, সাবেক রাঙামাটি পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, রাঙামাটি জেলা মহিলা আওযামীলীগের সাধারণ সম্পাদীকা মুহিতা দেওয়ান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ অন্যন্যা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
আলোচনা সভাশেষে বাঘাইছড়ি উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী ও উপজেলার প্রভাবশালী নেতা শাহ আলমের নেতৃত্বে বিএনপির ১০১জন বিএনপির নেতা-কর্মীসহ তাদের সহ পরিবারে প্রায় ৫শতাধিক ভোটার বাঘাইছড়ি উপজেলার আওয়ামীলীগের মধ্যস্থতায় দলে যোগদান করেন। এসময় দীপংকার তালুকদার ফুল দিয়ে তাদের বরণ করে নেন।


এর আগে বাঘাইছড়ি উপজেলার পৌরসভার আওতাধীন বৃহত্তর মুসলিম ব্লক ও বঙ্গলতলী এলাকায় নির্বাচনী  প্রচার সভা করেন।
এসব সভায় প্রধান অথিতি দীপংকর তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বিগত সময়ে অস্ত্রের মুখে ভোটারদের জিম্মি করে ভোট ডাকাতি করেছিল। সুষম উন্নয়নের নামে ভোটারদের ভোট হরণ করা হয়েছে। কিন্তু সুষম উন্নয়ন তো দুরের কথা দুর সময়েও তাদের পাওয়া যায়নি।
তিনি বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাহাড়ের শান্তি শৃঙ্খলা বজায় রেখে বাংলাদেশ আওয়ামীলীগ তথা নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তি শালী করার জন্য সর্বস্তরের জনসাধারনকে আহবান জানান।

আলোচনা সভাশেষে মুসলিম বল্ক এলাকার বিএনপির ৫০ নেতা-কর্মী ও তাদের পরিবারের সদস্যরা আওয়ামীলীগে যোগদান করেন। এসময় নৌরকার প্রার্থী দীপংকার তালুকদার ফুল দিয়ে তাদেও বরণ করে নেন। এবং বঙ্গবন্ধুর আদর্শেও পথে চলার প্রেরণা দেন।
অন্যদিকে সকালে বাঘাইছড়ির উপজেলার বঙ্গতলী ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত এক পথসভায় ও জনসংযোগে অংশ নেন দীপংকর তালুকদার ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।   
সেখানে জনসাধারণের উদ্দেশ্যে  নৌকার মাঝি দীপংকর তালুকদার বলেন, পার্বত্য অঞ্চল রাঙামাটি জেলাতে উন্নয়ন কর্মকান্ডে অতীতের অন্য সব সরকারের চেয়ে আওয়ামীলীগ সরকারই সব চেয়ে বেশি উন্নয়ন করেছে। সরকার দুই মেয়াদে পাহাড়ে যা উন্নয়ন করেছে তা আজ দৃশ্যমান। এসময় বাঘাইছড়ির বঙ্গতলী ইউনিয়ন বসবাসরত জনসাধারণের দাবির প্রেক্ষিতি করেঙ্গাতলী বাজার হতে রুপকারী ইউনিয়নের সাথে যোগাযোগ ব্যবস্তার সার্থে করেঙ্গাতলী ব্রীজ করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।


সভায় অন্যন্যা বক্তারা বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাহাড়ের শান্তি শৃঙ্খলা বজায় রেখে বাংলাদেশ আওয়ামীলীগ তথা নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তি শালী করার জন্য সর্বস্তরের জনসাধারনকে আহবান জানান।

বাঘাইছড়ির বঙ্গতলী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি রনজিৎ দাশের সভাপতিত্বে পথসভায় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি হাজী কামাল উদ্দিন, বাঘাইছড়ির বঙ্গতলী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি নিকাশ দেসহ অন্যন্যা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions