বুধবার | ১২ ডিসেম্বর, ২০১৮
রাঙামাটিতে

সাংবাদিকের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশঃ ০৫ ডিসেম্বর, ২০১৮ ০৪:০৯:৪৬ | আপডেটঃ ১১ ডিসেম্বর, ২০১৮ ০৮:৫৬:৩৯  |  ২০৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে সাংবাদিক আলমগীর মানিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন, স্থানীয় সংবাদকর্মীরা। বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন পালিত হয়। রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. সোলাইমান, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার-আল হক, রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি চৌধুরী হারুনুর রশিদ, সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মিলটন বড়ুয়া, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেব নাথ, জার্নালিস্ট নের্টওয়ার্ক সভাপতি শান্তিময় চাকমা, ৭১ টিভির জেলা প্রতিনিধি উচিংসা রাখাইন কায়েসসহ অন্যরা।

বুধবার রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে বেলা এগারোটা থেকে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচীতে আগামী তিনদিনের মধ্যে হুমকিদাতা কুনেন্টু চাকমা ও তার সংগঠন ইউপিডিএফ এর পক্ষ থেকে ভূল স্বীকার করে ক্ষমা চাওয়ার আহবান জানান সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যথায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ থেকে পাঠানো কোনো ধরনের প্রেসরিলিজ, সাংগঠনিক খবর না ছাপানোসহ প্রচার না করার ঘোষনাও দেন রাঙামাটির সাংবাদিক নেতৃবৃন্দ।


এ সময় নেতৃবৃন্দ আরো বলেন, প্রকাশিত সংবাদের জেরে ক্ষুব্দ হয়ে এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি আলমগীর মানিককে সম্প্রতি মোবাইল ফোনে অজ্ঞাত স্থান থেকে প্রাণনাশের হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। হুমকিদাতা সন্ত্রাসীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে। প্রকাশিত সংবাদের জেরে এ ধরনের প্রাণনাশের হুমকিতে স্থানীয় সংবাদকর্মীরা নিরাপত্তাহীনতায় ভূগছেন। হুমকিদাতাদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর প্রতি জোর দাবি জানান বক্তারা।

পাশাপাশি তিন দিনের মধ্যে হুমকিদাতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে সংশ্লিষ্ট মহলটির সংবাদ বর্জন করা হবে বলে মানববন্ধন থেকে ঘোষণা দেয়া হয়েছে। হুমকিদাতা ও তার সংশ্লিষ্ট মহলটির পরিচয় এরই মধ্যে পাওয়া গেছে। মানববন্ধন শেষে বিষয়টি নিয়ে আলাপ হলে, এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে আশ্বাস দেয় জেলা প্রশাসন।

মিডিয়া |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions