বুধবার | ১২ ডিসেম্বর, ২০১৮

বাঘাইহাট জোনের উদ্যেগে শান্তিচুক্তির বর্ষপুর্তি পালন

প্রকাশঃ ০৩ ডিসেম্বর, ২০১৮ ১২:৫৪:৫১ | আপডেটঃ ১০ ডিসেম্বর, ২০১৮ ০৩:০৪:১৮  |  ১২৮
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২১ তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়নের সার্বিক নির্দেশনায়  ২রা ডিসেম্বর  তারিখে ১২ বীর, বাঘাইহাট জোন কর্তৃক এক বর্নাঢ্য র‌্যালি ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘাইহাট জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল গোলাম আজম, এসবিপি, পিএসসি, ভারপ্রাপ্ত উপঅধিনায়ক মেজর আবুল বাশার, বাঘাইহাট সেনা জোনের বিভিন্ন পদবীর সেনা সদস্য বৃন্দ, সাজেক ও বঙ্গলতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ মেম্বারগন, সাজেক ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার, বাঘাইহাট, গঙ্গারাম ও মাসালং বাজার কমিটির সভাপতিগন ও স্থানীয় বাঙ্গালি ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর গন্যমান্য ব্যক্তিবর্গ সহ প্রায় বার শতাধিক স্থানীয় অধিবাসী।

সকাল ৯ টায় বাঘাইহাট জোন আর পি চেক পোস্ট থেকে শুরু হয়ে বর্নাঢ্য র‌্যালিটি বাঘাইহাট বাজার পর্যন্ত প্রদক্ষিন করে  এবং  বাঘাইহাট বাজার থেকে মোটর শোভাযাত্রা সহকারে গঙ্গারাম বাজারে পৌঁছে। এসময় সুসজ্জিত বাদক দলের বাদ্যযন্ত্রের পরিবেশনায় আয়োজনে এক নতুন মাত্রা যোগ হয়। দিনটি উপলক্ষ্যে বাঘাইহাট জোনের পক্ষ থেকে গঙ্গারাম বাজারে অবস্থিত সিনিয়রস ক্লাবে একটি টেলিভিশন ও একটি সাউন্ড সিস্টেম প্রদান করেন বাঘাইহাট জোন কমান্ডার। পরবর্তীতে মোটর শোভাযাত্রাটি বাঘাইহাট জোন আর পি গেটে এসে শেষ হয়।

পরে বাঘাইহাট জোন কমান্ডারের সভাপতিত্বে আয়োজিত এক মতবিনিময় সভা ও চা চক্রে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় অধিবাসীগন অংশগ্রহণ করেন। এসময় জোন কমান্ডার আমন্ত্রিত সকলের উদ্দেশ্যে বলেন, ‘আজকের এই ঐতিহাসিক দিনটি উদযাপনের একমাত্র উদ্দেশ্য হল এই জোনের  সকলের শান্তিপূর্ন সহাবস্থান ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা। আমাদের বাঘাইহাট পার্বত্য চট্টগ্রামের অন্যান্য অনেক এলাকার চেয়ে শান্ত আছে এবং এর পেছনে সকলেরই অবদান রয়েছে। আমরা এভাবেই একসাথে এলাকার উন্নয়নে কাজ করে যেতে চাই। এলাকার শান্তি বা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয় এমন যেকোন অপশক্তিকে প্রতিহত করতে হবে এবং সন্ত্রাসী বা চাঁদাবাজ, সে যে ই হোক না কেন এলাকায় তাদের কোন স্থান নেই। তিনি আরো বলেন, সাজেকের পর্যটন অত্র এলাকার অন্যতম গুরুত্বপূর্ন বিষয় যা অদূর ভবিষ্যতে আরো সম্প্রসারণ হবে। এ ব্যাপারে সবাইকে ধৈর্য ধারণ করে সাজেকের উন্নয়ন ও সার্বিক ব্যবস্থাপনায় একসাথে কাজ করার পরামর্শ দেন।

দিনটি উপলক্ষ্যে বাঘাইহাট জোন আয়োজিত দুই দিন ব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন কার্যক্রম চলমান রয়েছে। এসময় বাঘাইহাট জোনের আরএমও ক্যাপ্টেন শাফায়াত জামিল এর নেতৃত্বে চিকিৎসা সেবা প্রত্যাশী দরিদ্র ও দুস্থ এলাকাবাসীর মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন করে বাঘাইহাট জোনের মেডিকেল টীম।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions