বুধবার | ১২ ডিসেম্বর, ২০১৮
রাঙামাটিতে জনসংহতি সমিতির আলোচনা সভায়

অবৈধ অস্ত্রধারীদের আশ্রয়-প্রশ্রয় না দেওয়ার আহ্বান ঊষাতনের

প্রকাশঃ ০২ ডিসেম্বর, ২০১৮ ১০:৩৪:২১ | আপডেটঃ ১১ ডিসেম্বর, ২০১৮ ০১:০৩:০১  |  ৪৪৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ের পাহাড়ীরা বাংলাদেশের শত্রু নয় ‘বন্ধু, শুভাকাঙ্খি, ভালো নাগরিক’ উল্লেখ করে বর্তমান সংসদ সদস্য ঊষাতন তালুকদার বলেন, আমরা ভালোভাবে থাকতে চাই, বাঁচতে চাই। পার্বত্য অঞ্চলে মারামারি, হানাহানি, দাঙ্গা এইগুলো আমরা চাই না। আমরা ভালোভাবে থাকতে চাই, নিরাপদে, বন্ধুত্বের সম্পর্ক নিয়ে থাকতে চাই। তাহলে উচিত হবে চুক্তি পুনাঙ্গ বাস্তবায়ন করা।
পার্বত্য চট্টগাম চুক্তি ২১ বছর পুর্তি এ উপলক্ষে জনসংহতি সমিতির রাঙামাটি জেলা শাখার উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাহাড়ের অবৈধ অস্ত্র ও চাঁদাবাজি বিষয়ে শাসকগোষ্ঠীকে ইঙ্গিত করে ঊষাতন তালুকদার আরো বলেন, পাহাড়ে অস্ত্রধারী কেউ থাকবে না। সব সমস্যার সমাধান হয়ে যাবে কিন্তু অবৈধ অস্ত্রধারী ও সন্ত্রাসীদের আশ্রয়-প্রশয় দেওয়া যাবে না। ভয়ের কোন কারণ নাই উল্লেখ করে তিনি আন্তরিকতার সাথে সরকারকে চুক্তি বাস্তবায়নে এগিয়ে আসার আহব্বান জানান। তাহলেই পাহাড়ের সমস্যা অনেকটা সমাধান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আজ রোববার সকাল ১০ টায় রাঙামাটি শিল্পকলা একাডেমিতে জনসংহতি সমিতি আলোচনা সভার আয়োজন করে।

সমাবেশের প্রধান অতিথি  বর্তমান সংসদ সদস্য ও জেএসএস কেন্দ্রীয় সহ সভাপতি উষাতন তালুকদার, বলেন,  পাহাড়ি জনগোষ্ঠীর পক্ষে জেএসএস চুক্তিতে স্বাক্ষর করে। কিন্তু বর্তমানে জেএসএস নেতাদের ধরে ধরে জেলে পাঠানো হচ্ছে।

আলোচনা সভায় জেএসএস অন্যান্য নেতারা অভিযোগ করেন, সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়নে গড়িমসি করছে।  চুক্তি বাস্তবায়ন নিয়ে একের পর এক মিথ্যা কথা বলে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। চুক্তির মৌলিক বিষয়গুলো বাস্তবায়ন হয়নি উল্লেখ করে এগুলো দ্রুত বাস্তবায়নের দাবী জানানো হয়।

জনসংহতি সমিতির জেলা শাখার সহ-সভাপতি কিশোর কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনসংহতির সহ-সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য ঊষাতন তালুকদার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য গুণেন্দু বিকাশ চাকমা, বাংলাদেশ আদিবাসী ফোরামের পার্বত্য অঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান অরুণ কান্তি চাকমা প্রমুখ।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions