বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে

“নির্বাচনকে কেন্দ্র করে রাঙামাটিতে শীতকালীন অথিতি পাখির আগমন ঘটছে”

প্রকাশঃ ১৭ নভেম্বর, ২০১৮ ০৯:১২:৩৫ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ০৯:৫১:১১  |  ১৭১৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাঙামাটিতে শীতকালীন অথিতি পাখির আগমন ঘটছে উল্লেখ্য করে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি আসনে নতুন নতুন প্রার্থীর মুখ দেখা যাচ্ছে। যারা গত ২০০১সালের নির্বাচনে আগুন সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতা দখল করেছিল। এবারো আগুন-সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতায় আসতে চাই বলে মন্তব্য করেন তিনি।

ঢাকার নয়া-পল্টনে পুলিশের গাড়িতে ভাঙচুর ও অগ্নি সংযোগের মাধ্যমে নির্বাচন বানচালের ষড়যন্ত্রের প্রতিবাদে রাঙামাটিতে আজ বিকালে জেলা ছাত্রলীগের উদ্যেগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আগামীতে নৌকার বিজয় নিশ্চিতে আওয়ামীলীগসহ এর সহযোগী সংগঠনের ভেদাভেদ ভুলে গিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহব্বান জানান।
জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাস, পৌর ছাত্রলীগের সভাপতি এইচএম আলাউদ্দিনহ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



সভায় জেলা ছাত্রলীগের সভাপতি বলেন, ঢাকার নয়া-পল্টনে পুলিশের গাড়ি ভাঙচুর ও অগ্নি সংযোগ করে বিএনপি ও ছাত্রদল। কিন্তু বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে করে ঘটনার জন্য ছাত্রলীগকে দায়ী করেছেন। আমরা এই ধরনের মিথ্যাচারে নিন্দা ও প্রতিবাদ জানাই। ছাত্রলীগ মনে করে বিএনপি,যুবদল ও ছাত্রদল পুলিশের গাড়িতে ভাঙচুর ও অগ্নি সংযোগ করার মাধ্যমে নির্বাচনী পরিবেশকে নষ্ট করছে ও নির্বাচন বানচালের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। নির্বাচন বানচাল করার জন্যই মূলত রাজধানীর নয়াপল্টনে বিএনপি আগুন সন্ত্রাস করেছে।

জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা বলেন, নিজের দোষ অন্যের ঘাড়ে চাপানো বিএনপির অভ্যাস। হেলমেট পরা বিএনপির সন্ত্রাসীরা পুলিশের গাড়ির ওপরে উঠে কীভাবে ধ্বংসযজ্ঞ করেছে এবং পুড়িয়েছে তা আপনারা দেখেছেন। বিএনপির এ কার্যকলাপ ২০১৪ সালের আগুন সন্ত্রাসের দৃশ্যগুলো মনে করিয়ে দেয়। গত ৫ জানুয়ারির নির্বাচন বানচাল করতে বিএনপি-জামায়ত দেশব্যাপী তা-ব চালিয়েছিল। তাদের আগুন সন্ত্রাসে হাজার হাজার মানুষ আজ ভুক্তভোগী।

এসময় সমাবেশ থেকে ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনার দাবি জানান।




এর আগে রাঙামাটির পৌরসভা চত্বর হতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বনরুপায় এসে শেষ হয় এবং সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে শহরের বনরুপা এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions