শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

সুষ্ঠ নির্বাচনের স্বার্থে রাঙামাটিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

প্রকাশঃ ১৭ নভেম্বর, ২০১৮ ০৮:৪৬:১৫ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৬:৩৬:৫২  |  ১০১৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯-পার্বত্য রাঙামাটি আসনে সুষ্ঠ, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে জেলা প্রশাসন। আসনটি গঠিত জেলার মোট ১০ উপজেলা নিয়ে। নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কেউ যাতে আচরণবিধি লঙ্ঘন বা পরিস্থিতি অস্বাভাবিক করতে না পারে- সে লক্ষে প্রতিটি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন নিয়োগ করা নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। ৩১ ডিসেম্বর পর্যন্ত এসব ভ্রাম্যমাণ আদালত কার্যকর থাকবে। জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেেেছন।

জেলা প্রশাসক বলেন, নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনায় সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে এরই মধ্যে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসকদের উপজেলাভিত্তিক নির্বাচনী এলাকা মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে। পাশাপাশি প্রতিটি উপজেলায়  ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

তিনি জানান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলামকে রাঙামাটি সদর, নানিয়ারচর ও কাউখালী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামালকে বাঘাইছড়ি, লংগদু, বরকল ও জুরাছড়ি এবং অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) শারমিন আলমকে কাপ্তাই, রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলায় সার্বক্ষণিক নির্বাচনী এলাকার যাবতীয় কার্যক্রম মনিটরিংসহ সার্বিক পরিস্থিতি সম্পর্কে কড়া নজরদারির দায়িত্ব দেয়া হয়েছে। তারা নিজ এলাকার পরিস্থিতি সম্পর্কে জেলা প্রশাসক ও জেলা রিটানিং অফিসারকে সার্বক্ষণিক তথ্য জানাবেন।

পাশাপাশি নির্বাচন আচারণবিধি প্রতিপালনসহ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। লংগদু উপজেলার ভূমি কমিশনার নাজিম উদ্দিনকে লংগদু ও বাঘাইছড়ি উপজেলা, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হককে কাপ্তাই, রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলা, মো. সিরাজুল ইসলাম ও মো. আরিফুল ইসলামকে রাঙামাটি পৌরসভা এলাকা, পল্লব হোম দাশকে রাঙামাটি সদর, কাউখালী ও নানিয়ারচর উপজেলা এবং মো. ইসমাইল উদ্দিনকে বরকল ও জুরাছড়ি উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions