বুধবার | ১২ ডিসেম্বর, ২০১৮

রাঙামাটিতে এফপিএবি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৫ নভেম্বর, ২০১৮ ০৫:২২:৫৫ | আপডেটঃ ১২ ডিসেম্বর, ২০১৮ ০৩:৩৮:৩৬  |  ১২৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি শাখার বার্ষিক সাধারণ সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান বৃহস্পতিবার (১৫নভেম্বর) শাখা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

শাখার সভাপতি মোঃ মুজিবুর রহমানের  সভাপতিত্বে অনুষ্ঠিত সভার উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ মো: তাছাদ্দিক হোসেন কবীর, এফপিএবি’র আজীবন সদস্য মোঃ ইউছুফ, এফপিএবি’র কার্যনির্বাহী সদস্য জামশেদ আহম্মেদ।

সভার উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য রাখেন অবৈতনিক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। বার্ষিক অনুষ্ঠানটি সঞ্চালন সহায়তায় ছিলেন এফপিএবি’র কার্যকরী কমিটির যুগ্ম সম্পাদক মোঃ সোলায়মান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি সমাজ তথা দেশের মানুষের জন্য স্বাস্থ্য সেবামূলক কাজ করে আসছে। এই কাজকে আরও সফলভাবে পরিচালনার জন্য তিনি সকলকে আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি আরো বলেন, অসচেতনতার কারণে তুলনামূলকভাবে অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে মাতৃ ও শিশু মৃত্যুর হার বেশী। প্রত্যন্ত এলাকার মানুষ এখনো পরিবার পরিকল্পনা পদ্ধতি সম্পর্কে পুরোপুরি জ্ঞাত নয়। বাল্যবিবাহ, গর্ভকালীন ও প্রসব পরবর্তী মা ও শিশুদের স্বাস্থ্যসেবা সম্পর্কে এখনো তারা অসচেতন। তাদের সচেতন করে সুস্থ সবল জাতি গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান চেয়ারম্যান।

পরে অতিথি ও সম্মাননা প্রাপ্তদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।   

সভায় শাখার আজীবন, সাধারণ ও বিভিন্ন শ্রেণীর যুব সদস্য অংশ নেন।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions