মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ গ্রেফতার ১

প্রকাশঃ ১০ নভেম্বর, ২০১৮ ০১:১৮:০৪ | আপডেটঃ ১৩ এপ্রিল, ২০২৪ ০৭:৩২:১৭  |  ১১১৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সদরসহ রাঙামাটি জেলাব্যাপী অভিযান জোরদার করেছে যৌথবাহিনী। তফসিল ঘোষণার পরপরই শুরুতে অস্ত্রসহ একজনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার বেলা ১টার দিকে শহরের তবলছড়ি পুরাতন পুলিশ লাইন এলাকায় যৌথ অভিযান চালায় সেনা ও পুলিশ। অভিযানে আনন্দ সুদন চাকমা (৪৬) ওরফে বিজয় নামে এক আসামিকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৪ রাউন্ড গুলিসহ একটি পিস্তল উদ্ধার করে যৌথবাহিনী। পুলিশ ও সেনাসূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

বিকাল ৩টার দিকে উদ্ধার করা পিস্তল ও গুলিসহ আটক বিজয়কে রাঙামাটি রিজিয়ন সদর দফতরে মিডিয়াকর্মীদের সামনে হাজির করা হয়েছে। এ সময় কর্তব্যরত সেনা ও পুলিশ সদস্যরা জানান, গোপন তথ্যের ভিত্তিতে পাওয়া সংবাদে আনন্দ সুদন চাকমা ওরফে বিজয়ের অবস্থান নিশ্চিত হয়ে সেনাবাহিনীর রাঙামাটি সদর জোনের নেতৃত্বে ওই এলাকায় অভিযান চালায় সেনা ও পুলিশের যৌথবাহিনী। অভিযানে ৪ রাউন্ড গুলি ও অস্ত্রসহ হাতেনাতে ওই সন্ত্রাসীকে গ্রেফতার সক্ষম হয়েছে। গ্রেফতার আনন্দ সুদন চাকমা শহরের রাঙ্গাপানি এলাকার বাসিন্দা নরসুদন চাকমার ছেলে। সে জেএসএস (মূল) দলের প্রশিক্ষণপ্রাপ্ত সশস্ত্র ও সক্রিয় একজন কর্মী। গ্রেফতার আনন্দ সুদন চাকমা শহরের রাঙ্গাপানিতে বিশৃঙ্খলা সৃষ্টি এবং নিরাপত্তাবাহিনীর কাছ থেকে আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় জড়িত। সে এ ঘটনায় করা মামলার অন্যতম আসামি। স্থানীয় মিডিয়াকর্মীদের সামনে হাজির করার পর আনন্দ সুদন চাকমাকে পুলিশে হস্তান্তর করা হয়েছে।
রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক রনি বলেন, গ্রেফতার আনন্দ সুদন চাকমার বিরুদ্ধে অস্ত্র এবং সন্ত্রাস দমন আইনে আরও মামলার প্রস্তুতি চলছে। মামলা শেষে আদালতে চালান দেয়া হবে তাকে।

এদিকে সেনা সূত্র জানিয়েছে, পার্বত্য এলাকায় সন্ত্রাস দমন ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ‘অপারেশন উত্তরণ’ নামে পরিচালিত অভিযান অধিকতর জোরদার করা হয়েছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও অবাধ করার লক্ষ্যে এবং এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে অভিযান জোরালোভাবে অব্যাহত থাকবে।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions