মঙ্গলবার | ২০ নভেম্বর, ২০১৮

রাঙামাটি বিয়াম স্কুলের অধ্যক্ষ, উপাধ্যক্ষের অপসারন দাবি শিক্ষার্থী ও অভিভাবকদের

প্রকাশঃ ০৫ নভেম্বর, ২০১৮ ০৫:৪৭:১৮ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৮ ০৮:৪২:৪৩  |  ১০০৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিয়াম ল্যাবরেটরী স্কুলের অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে পদ থেকে অনতিবিলম্বে অব্যাহতি দিয়ে বিদ্যালয়ের শিক্ষার মান ও সুষ্ঠু সুন্দর পরিবেশ নিশ্চিত করতে জেলা প্রশাসকের কাছে  লিখিত অভিযোগ দিয়েছেন ওই বিদ্যালয়ের প্রায় ৪৬জন অভিভাবক।
স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদকে অভিভাবকদের দেওয়া অভিযোগে ১৯টি কারন উল্লেখ করা হয়েছে। অভিযোগে তারা বলেন জৈষ্ঠ্যতার ভিত্তিতে সহকারি শিক্ষক থেকে  যে কোন একজনকে উপাধ্যক্ষ পদে পদোন্নিত প্রদান করতে পারতেন। কিন্তু পারভেজুল ইসলাম সুমনকে নিয়ম বর্হিভূত ভাবে উপাধ্যক্ষ পদে  পদোন্নিত প্রদান করা হয়েছে। নিয়ম অনুযায়ি জৈষ্ঠ্যতার ভিত্তিতে সহকারি শিক্ষক থেকে একজনকে  উপাধ্যক্ষ পদে পদোন্নিত দেয়ার নিয়ম। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিয়াম স্কুলের অধ্যক্ষ সুমনি আক্তার ও উপাধ্যক্ষ পারভেজুল ইসলাম সুমন স্কুলে যোগদান করার পর হতে দিন দিন স্কুলের শিক্ষারমান ব্যাহত হচ্ছে। কারন অধ্যক্ষ ও উপাধ্যক্ষ স্কুলের প্রতি নজর না দিয়ে শিক্ষকদের হয়রানির দিকে বেশী নজর দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।  অধ্যক্ষদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উঠেছে এই কারণে স্কুলের শিক্ষার মান শূন্যের কোটায় নেমে আসছে।
জেলা প্রশাসক বরাবরে  যে ৪৬ জন অভিভাবক অভিযোগ দিয়েছেন তার মধ্যে একজন জয়নাল আবেদীন। তিনি বলেন,এই বিয়াম স্কুল আগে এরকম ছিল না। বর্তমান অধ্যক্ষ ও উপাধ্যক্ষ স্কুলে যোগদান করার পর থেকে স্কুলের শিক্ষার মান ও স্কুলের পরিবেশ নষ্ট হতে শুরু করে। এগুলো আমরা অভিভাবকগণ দীর্ঘ দিন ধরে সহ্য করার পর বিষয়টি লিখিত ভাবে জেলা প্রশাসককে অবগত করেছি। 

অন্যদিকে  গানের অভিজ্ঞ শিক্ষক নিগার সুলতানাকে নিয়ে স্কুলে যে সকল চক্রান্ত চলছে তা খতিয়ে দেখছে না স্কুল পরিচালনা পর্ষদের দায়িত্ব প্রাপ্তরা। নিগার সুলতানাকে কোন কারণ ছাড়াই হয়রানি করছে এমন অভিযোগ করেছেন তিনি।

জয়নাল আরো বলেন,  স্কুলে নিজেদের ক্ষমতার দ্বদ্বের  কারণে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম, এভাবে অব্যাহত থাকলে আমরা সন্তানদের অন্য স্কুলে নিয়ে যেতে হবে।
স্কুল কমিটির সভাপতি ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ মুঠোফোনে বলেন,এ ব্যাপারে আমি কিছুই জানি  না। তবে স্কুলের দায়িত্ব প্রাপ্ত অধ্যক্ষ (ইউএনও) সদর সুমনি আক্তারের সাথে কথা বলবেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিয়াম স্কুলের অধ্যক্ষ সুমনি আক্তার বলেন, স্কুলে কোন সমস্যা বা কোন্দল নেই। এখানে অভিভাবকেরা কেন সাংবাদিকদের কাছে যাবে।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions