মঙ্গলবার | ২০ নভেম্বর, ২০১৮

বাঙ্গালী ছাত্র পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকীতে অনুমতি প্রত্যাহারের নিন্দা

প্রকাশঃ ০৪ নভেম্বর, ২০১৮ ০৩:৫৮:১৬ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৮ ১২:১৭:৩০  |  ২৪৬
সিএইচটি টুডে ডট কম ডেস্ক।  পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষেদের প্রতিষ্ঠা বার্ষিকীতে অনুমতি প্রত্যাহারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।
আজ এক বিবৃতিতে বলা হয়, পার্বত্য অঞ্চলের অতন্দ্র প্রহরী অধিকার হারা বাঙালিদের একমাত্র প্রানপ্রিয় সংগঠন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। গত ১ নভেম্বর ২০১৮ ইং ছিল সংগঠনটির ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী।
এ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সংগঠনের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী তিন পার্বত্য জেলা রাঙামাটি,বান্দরবান,খাগড়াছড়ি এবং ঢাকা,কুমিল্লা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন উপজেলা শাখা , একযোগে অত্যন্ত জাকজমকপূর্ণ ভাবে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠা বার্ষিকী পালনের আয়োজন করা হয়।
এরই ধারাবাহিকতায় পিবিসিপি রাঙামাটি জেলা শাখা নিয়ম মাফিক প্রশাসনের সকল শর্ত রক্ষা করে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের যাবতীয় আয়োজন সম্পন্ন করে, দাওয়াত কার্ডের মাধ্যমে দীর্ঘ একমাস ব্যাপী দাওয়াতী কাজ করে, মেহমান ঠিক করে নির্ধারীত হল রুম ভাড়া করে ব্যানার, প্লে কার্ড , তৈরি যখন সম্পূর্ণ ঠিক সেই মূহুর্তে অর্থাৎ ৩১/১০/১৮ রাত ১০.০০টায় বাঙ্গালি নাম ধারী কয়েকজন প্রশাসনের নিকট সম্পূন্ন মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক অভিযোগ দায়ের করে। যার ফলে আইনশৃংখলার অবনতির দোহাই দিয়ে ২৭ বছরের বাঙালিদের অধিকার আদায়ের একমাত্র সংগঠন পার্বত্য বাঙালি ছাত্রপরিষদ এর প্রতিষ্ঠা বার্ষিকী পালনের অনুমতি প্রত্যাহার করে প্রশাসন।
পরে বাধ্য হয়ে পিবিসিপি জেলা কমিটি অন্যস্থানে প্রতিষ্ঠা বার্ষিকীর প্রোগ্রাম পালন করে প্রোগ্রাম শেষে সন্ধ্যা ৬টার সময় রাঙামাটির বনরুপার একটি রেষ্টুরেন্টে পর্যালোচনা বৈঠক করেন নেতৃবৃন্দ । পর্যালোচনা বৈঠকে উপস্থিত ছিলেন সংহঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা জনাব ইব্রাহিম মনির,, কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক মোঃআলগীর হোসেন,রাঙামাটি জেলা সভাপতি, জাহাঙ্গীর আলম,সাধারন সম্পাদক আব্দুল মান্নান প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মোমিন, লংগদু মডেল কলেজ সভাপতি আনোয়ার হোসেন মন্জুসহ জেলা,বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ।
পর্যালোচনা বৈঠকে পার্বত্য বাঙালি ছাত্রপরিষদ এর নেতৃবৃন্দ প্রশাসনের এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। যাদের ইন্ধনে প্রশাসন এমন ন্যাক্কার জনক কাজ করেছে তাদের পার্বত্যবাসী ক্ষমা করবে না বলে হুশিয়ার করে দেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions