মঙ্গলবার | ২০ নভেম্বর, ২০১৮

জুরাছড়িতে জেল হত্যা দিবস পালন

প্রকাশঃ ০৩ নভেম্বর, ২০১৮ ০৯:৪১:৪৫ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৮ ১২:১৭:১৪  |  ১২৮
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে এলাকায় স্থাযী শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নের ধারা এগিয়ে নিতে সকলে ঐক্যবদ্ধের বন্ধনে সম্মিলিত হওয়ার আহ্বান জানিয়েছেন জুরাছড়ি আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চারু বিকাশ চাকমা।

শনিবার (৩ নভেম্বর) উপজেলা ছাত্র লীগের উদ্যোগে শোকাবহ জেলহত্যা দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বিশ্রামাগারে সন্ধ্যায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জ্ঞান মিত্র চাকমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক তপন কান্তি দে, আওয়ামী লীগের সদস্য পল্লব দেওয়ানসহ ছাত্র লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এ সময় চারু বিকাশ চাকমা আরো বলেন জননেত্রী শেখ হাসিনা পাহাড়ের র্দীঘ দিনের রক্তক্ষয়ই যুদ্ধ বন্ধ করে পাবর্ত্য শান্তি চুক্তি সম্পাদন করেছেন। সুতরাং আলোচনার মাধ্যমে জুরাছড়ি উপজেলাই বিরাজমান পরিস্থিতির অবসান ঘটাতে হবে। তার জন্য প্রয়োজন এখন সকলের সম্মিলিত সহযোগীতা।

আলোচনা সভায় বক্তারা বলেন, কারাগারের নির্জন প্রকোষ্ঠে জাতীয় চার নেতা হত্যাকান্ড ছিল জাতির পিতাকে সপরিবারে হত্যার ধারাবাহিকতা। এ ঘৃণ্য হত্যাকান্ডের মাধ্যমে স্বাধীনতার পরাজিত শক্তি, দেশবিরোদী চক্র বাংলার মাটি থেকে আওয়ামী লীগের নাম চিরতরে মুছে ফেলে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালিয়েছিল। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions