মঙ্গলবার | ২০ নভেম্বর, ২০১৮
নানিয়ারচর উপজেলা

শক্তিমান হত্যার ঘটনায় পৃথক অভিযানে জেএসএস নেতাসহ ৪জন গ্রেফতার

প্রকাশঃ ২৪ অক্টোবর, ২০১৮ ০৬:১৪:৪১ | আপডেটঃ ২০ নভেম্বর, ২০১৮ ০১:৪২:২৪  |  ৪২৫০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে কাউখালী উপজেলা জনসংহতি সমিতির সভাপতিসহ পৃথক অভিযানে ৪জনকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।  

মঙ্গলবার রাতে কাউখালীর ঘাগড়ায় এলাকায় অভিযান চালিয়ে জনসংহতি সমিতির কাউখালী উপজেলার সভাপতি  সুবাস চাকমা (৪০), সদর উপজেলার কতুকছড়িতে অভিযান চালিয়ে দিলীপ চাকমা (৪২), ঋতু চাকমা (৩৮) এবং তুঙ্গ রাম দেওয়ানকে (৩৬) আটক করা হয়। আটককৃতদের শক্তিমান চাকমা হত্যা মামলায় আটক দেখানো হয়। আজ বুধবার বিকালে রাঙামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পাঠানো হয়। আদালতে তোলা হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জাহিদ আহম্মদ তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল হক রণি জানান, আসামীদের পৃথক অভিযানে গ্রেফতার করে যৌথবাহিনী, আসামীদের বিরুদ্ধে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।
প্রসঙ্গত: চলতি বছর গত ৩ মে রাঙামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা অফিসে যাওয়ার সময় দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন। পরেরদিন শক্তিমান চাকমার শেষকৃত্যে অনুষ্ঠানে যোগ দিতে আসার সময় দুর্বৃত্তদের ব্রাশ ফায়ারে গনতান্ত্রিক ইউপিডিএফের প্রধান তপন জ্যোতি চাকমাসহ ৫জন নিহত। এসব ঘটনায় নানিয়াচর থানায় পৃথক হত্যা মামলা দায়ের করা হয়। ১১৮জনকে করে মামলা করা হয়।   

এর মধ্যে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান ও জেএসএস সংস্কারবাদী নেতা অ্যাডভোকেট শক্তিমান চাকমার হত্যায় বাদী হয়ে মামলা করেছেন, দলটির নানিয়ারচর উপজেলা কমিটির সহ-সভাপতি রূপম চাকমা। এ মামলায় প্রসিত ও রবি শংকরসহ মোট ৪৬ জনকে আসামি করা হয়েছে।
আর শক্তিমান চাকমার দাহক্রিয়া অনুষ্ঠানে যোগ দেয়ার পথে শুক্রবার ব্রাশফায়ারে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৫ জনকে হত্যার ঘটনায় বাদী হয়ে মামলা করেছেন, দলটির সদস্য অর্চিন চাকমা। এ মামলায় প্রসিত ও রবি শংকরসহ ৭২ জনকে আসামি করা হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions