বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রকাশঃ ২২ অক্টোবর, ২০১৮ ০৮:২৪:৪১ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৬:৪৯:১৬  |  ৮৩৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “আইন মেনে চলবো-নিরাপদ সড়ক গড়বো” এই শ্লোগানে রাঙামাটি পার্বত্য জেলায় পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস।

দিবসটি উপলক্ষে  সোমবার সকালে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে রাঙামাটি জেলা প্রশাসন ও বিআরটিএ কর্তৃপক্ষ।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলামের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, বিআরটিএ রাঙামাটির পরিদর্শক মোঃ শফিক উল ইসলাম, রাঙামাটি-চট্টগ্রাম বাস-মালিক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম, জাতীয় ইমাম সমিতি’র সভাপতি মাওলানা এবিএম তোফায়েল উদ্দিন, রোভার স্কাউটস এর সাধারণ সম্পাদক নুরুল আবছার, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ ইসমাঈল।

এরআগে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাঙামাটি শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

রাঙামাটি বিআরটিএ এর উদ্যোগে বর্ণাঢ্য এই র‌্যালীটি পৌর প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন প্লেকার্ড, ব্যানার-ফেস্টুন নিয়ে জেলা প্রশাসন, পুলিশ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ রোভার স্কাউসট এর সদস্যরা অংশগ্রহণ করে।

আলোচনা সভায় বক্তারা বলে, বেপরোয়া চালকদের অসর্তকতার কারণে প্রায়শ দুর্ঘটনা, ঘটে আমাদের ট্রাফিক আইন মেনে চলতে হবে এবং গাড়ী চালাতে হবে। অনেক সময় ওভার ব্রীজ থাকা সত্বেও পথচারীরা ওভার ব্রীজ দিয়ে চলাচল না করে মুল সড়ক দিয়ে চলাফেরা করে এতে দুর্ঘটনা ঘটে। সভায় বিশেষ করে যারা মোটর বাইক চালায় তাদের হেলমেট পড়ে সর্তকতার সাথে মোটর সাইকেল ড্রাইভ করতে বলা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions