শনিবার | ১৭ নভেম্বর, ২০১৮

বান্দরবানের বিভিন্ন পুজা মন্ডপে অঞ্জলি প্রদান

প্রকাশঃ ১৯ অক্টোবর, ২০১৮ ০৩:৪৭:২৪ | আপডেটঃ ১৭ নভেম্বর, ২০১৮ ০৫:২৭:৫৭  |  ১৩৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব বিজয়ী দশমীর অথাৎ শেষ দিনে সকালে অঞ্জলি প্রদান করা হয়। বিকালে মা দুর্গাকে বিদায় জানানো হবে।
 
শুক্রবার সকাল থেকে বান্দরবানের বিভিন্ন পুজা মন্ডপে শুরু হয় পূজা অর্চনা। এসময় বিজয়া দশমীর পূজা শেষে অঞ্জলি প্রদান করে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। শহরের রাজার মাঠের সর্বজনীন কেন্দ্রীয় পূজা মন্ডপসহ জেলার ৭টি উপজেলার পূজা মন্ডপে মন্ডপে ভীড় জমায় ভক্তরা। মোমবাতি, ধুপ প্রজ্জলন, মায়ের কাছে প্রার্থনা, আরতি পাঠ, গীতা পাঠ ও সবশেষে পূজার আনুষ্টানিকতা শেষে সকলে অঞ্জলি গ্রহণের মধ্য দিয়ে দশমীর সকল কর্মকান্ড শেষ করে।

সকালে শহরের রাজারমাঠের কেন্দ্রীয় পূজামন্ডপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অঞ্জলি গ্রহন ও শুভেচ্ছা বিনিময় করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেনসহ সনাতনী নেতৃবৃন্ধ ।

শুভেচ্ছা বিনিময়কালে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আগামীতেও বান্দরবানে বসবাসরত সকল সম্প্রদায়ের সকল উৎসবে আমরা সকলে মিলিত হব এবং একসাথে কাজ করে উৎসবকে আরো জাঁকজমক করে তুলবো।
 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions