মঙ্গলবার | ২০ নভেম্বর, ২০১৮

২৫০শয্যায় উন্নীত হচ্ছে বান্দরবান সদর হাসপাতাল

প্রকাশঃ ১৬ অক্টোবর, ২০১৮ ০৬:১৭:৫৩ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৮ ০৭:৪২:৩৫  |  ১৫১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। একশ শয্যার বান্দরবান সদর হাসপাতালকে আড়াইশ শয্যায় উন্নীত করা হচ্ছে। প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে সরকারের গণপূর্ত বিভাগ প্রকল্পটি বাস্তবায়ন করছে। মঙ্গলবার সকালে পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৫০ শয্যার হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

এ সময় তার সাথে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা, গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদর উপজেলার চেয়ারম্যান আবদুল কুদ্দুস, আবাসিক মেডিকেল অফিসার ডা.মাজেদুল ইসলামসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

১৯৮৯ সালে ৫০ শয্যার বান্দরবান সদর হাসপাতাল ২০০১ সালে এসে একশ শয্যায় উন্নীত হয়। বান্দরবান পার্বত্য জেলার সবচেয়ে বড় এই হাসপাতালটি এখন আড়াইশ শয্যায় উন্নীত হচ্ছে। দুর্গম ৭ উপজেলার মানুষের উন্নত চিকিৎসা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এই হাসপাতালটি।

এ উপলক্ষে হাসপাতাল চত্ত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, চিকিৎসা ব্যবস্থায় এ সরকারের আমলে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। বান্দরবানে নতুন নতুন কমিউনিটি ক্লিনিক ছাড়াও নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট হচ্ছে। জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোও আধুনিকায়ন করা হচ্ছে। দুর্গম এলাকার রোগীদের জন্য নতুন অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করা হয়েছে।

স্বাস্থ্য |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions