রবিবার | ২৪ মার্চ, ২০১৯

রাঙামাটি সেনা রিজিয়নের সহায়তায় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৪ অক্টোবর, ২০১৮ ১০:১৫:২৮ | আপডেটঃ ২৩ মার্চ, ২০১৯ ০৪:৪০:২৪  |  ২৯৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশনের উদ্যোগে রাঙামাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা। রোববার দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রাঙামাটি রিজিয়নের সহযোগিতায় জেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে আয়োজিত এই বিতর্ক প্রতিযেগিতায় ১৬টি বিদ্যালয় অংশ নেয়। এতে লেকার্স পাবলিক স্কুল চ্যাম্পিয়ন ও রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় রানার্স-আপ হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার সৈয়দ রিয়াদ মাহমুদ, ডিজিএফআইয়ের অধিনায়ক কর্নেল শামসুল আলম, রাঙামাটি সদর জোন কমান্ডার রেদোয়ানুল ইসলাম, দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী, ডিবেট ফেডারেশনের মুখ্য সংগঠক হেফাজত সবুজ।

আলোচনা সভায় প্রধান অতিথি রাঙামাটির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার সৈয়দ রিয়াদ মাহমুদ, বলেন, পুঁথিগত বিদ্যা ছাড়াও সহ-মননশীল কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের মানসিক বিকাশ ঘটাতে হবে। শুধুমাত্র পুঁথিগত বিদ্যা দিয়ে মানসিক বিকাশ সম্ভব না। এর জন্য অন্যান্য বিষয়াবলী সর্ম্পকে জানতে হবে, জ্ঞান লাভ করতে হবে। আর যুক্তির মাধ্যমে পরিশুদ্ধি হয়ে নিজেদের জীবন ও সমাজকে বিকশিত করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের যে কোন উপায়ে আইনশৃঙ্খলা বজায় রাখতে হবে, আইন শৃঙ্খলা বজায় থাকলে উন্নয়ন সম্ভব হবে। পার্বত্য চট্টগ্রামের বড় সমস্যা অর্থনৈতিক সমস্যা, এটি সমাধান হলে পাহাড়ে অন্য সমস্যাগুলো থাকবে না। তাই আমাদের জাতি ধর্ম, বর্ণ, নির্বিশেষে সকলকে সজাগ থাকতে হবে। কোনভাবে উন্নয়নকে বাঁধাগ্রস্ত করা যাবে না।

তিনি বির্তাকিক সৃষ্টির লক্ষ্যে আয়োজক ধারাবাহিক কাজ করার আহবান জানান।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions