রবিবার | ২১ অক্টোবর, ২০১৮

রাঙামাটিতে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশঃ ০৬ অক্টোবর, ২০১৮ ০৬:২৫:৩৬ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০১৮ ১২:০৭:৫৪  |  ১৬৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৮ উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৯টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাইনি মিলনায়তনে এ স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৮ অনুষ্ঠিত হয়।

এসময় ওয়ান ব্যাংক’র এসডিপি এন্ড চীফ এন্টি মানি লন্ডারিং কমপ্ল্যায়েন্স অফিসার সুধীর চন্দ্র দাসের সভাপতিত্বে ও ওয়ান ব্যাংক রাঙামাটি শাখার কর্মকর্তা কুমার জয়জীৎ চক্রবর্তীর সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক এর ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মো. আবুল বশর। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওয়ান ব্যাংক’র এডিশনাল ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. ফজলুর রহমান চৌধুরী, রাঙামাটি জেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা। এতে স্বাগত বক্তব্য রাখেন ওয়ান ব্যাংক রাঙামাটি শাখার ব্যবস্থাপক আজিজুর রহমান।

প্রধান অতিথি মো. আবুল বশর বলেন, স্কুল ব্যাংকিং পদ্ধতি শিক্ষার্থীদের জন্য একটি ফলপ্রসু দিক। দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে শিক্ষার্থীরা এই ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারে। এ সেবায় টাকা উত্তেলন ও জমা দেওয়ার ক্ষেত্রে কোনো ধরণের অনলাইন চার্জ লাগবে না। এমনকি ফ্রি এটিএমও কার্ড পাওয়া যাবে। আমাদের এসডিজি পরিপূর্ন করতে এই স্কুল ব্যাংকিং সেবা গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে; করবে।

তিনি আরো জানান, বর্তমানে বাংলাদেশে ১৫লক্ষ স্কুল ব্যাংকিং একাউন্ট রয়েছে। এসবের আমানতকারীদের অর্থের পরিমান ১৪০০ কোটি ৩০ লক্ষ টাকা। রাঙামাটিতে উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নরত ৫৫হাজার ছাত্রছাত্রী রয়েছে। আমরা চাই এসকল  ছাত্রছাত্রীও স্কুল ব্যাংকিং একাউন্ট খোলার মাধ্যমে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখুক।

সভায় সর্বমোট ১৮টি ব্যাংকের ১১টি শাখার ব্যাংক ব্যবস্থাপক ও সদর উপজেলার বেশ কয়েকটি হাই স্কুলের প্রতিষ্ঠান প্রধানরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার অনুষ্ঠিত হওয়ার আগে উন্নয়ন বোর্ড প্রাঙ্গণ থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পুলিশ কার্যালয়ের সামনের গোল চত্বর ঘুরে পুনরায় একই জায়গায় এসে শেষ হয়।

র‌্যালিতে রাঙামাটি শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions