রবিবার | ২১ অক্টোবর, ২০১৮

রাজস্থলীতে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন

প্রকাশঃ ০৪ অক্টোবর, ২০১৮ ০৬:০৮:৫৭ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০১৮ ১০:৩২:৫৯  |  ১১০
সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৩দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা -২০১৮ আজ সকাল ১০ঘটিকার সময় উপজেলা চত্ত্বরে শুরু হয়েছে।

মেলা উপলক্ষে সকালে  উপজেলা চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার উত্তর দক্ষিণ দিক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গনে এসে প্রতিটি স্টল পরিদর্শনে মিলিত হয়। বর্ণাঢ্য র‌্যালীতে বেনার, পোষ্টারসহ সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

র‌্যালী শেষে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ও টেকশই উন্নয়ন লক্ষ (এসডিজি) এবং শিক্ষিত জাতী সমৃদ্ধ দেশ, শেখ হাসিনার বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুশফিকুর রহমান। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান উথিনসিন মারমা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রয়সাউ মারমা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি উবাচ মারমা, এমপি প্রতিনিধি সুভাষ চন্দ্র তঞ্চঙ্গ্যা বাচ্চু, মহিলা এমপি প্রতিনিধি লংবতি ত্রিপুরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহলাঅং মারমা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোফাজ্জল হোসেন, কৃষি কর্মকর্তা হাসিবুল হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা সুবিনয় চাকমা, উপজেলা ওসি এলএসডি নাঈম ভূইয়া, একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়ক লুনা চাকমা, ইউপি চেয়ারম্যান সুশান্ত প্রসাদ তঞ্চঙ্গ্যা, উথান মারমা, ঞোমং মারমাসহ সরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক, ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষকবৃন্দ ও এলাকার বিশিষ্ট জনরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ^ দরবারে মাথা উঁচু করে দাড়িয়েছে। এই দেশ এখন স্বল্পন্নোত দেশ হতে উত্তরণে আর বেশি দেড়ি নেই। খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ সর্বক্ষেত্রে দেশ এখন সয়ংসম্পূর্ণ হতে চলছে। দেশের অর্থে বৃহত পদ্মা সেতু নির্মান হচ্ছে।

এবারের ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৩৩টি স্টল বসানো হয়েছে। এদিকে একটি বাড়ী একটি খামার প্রকল্পের উদ্যোক্তাদের ৯জন উপকারভোগীদের মাঝে জনপ্রতি ৫০ হাজার করে সাড়ে ৪ লক্ষ টাকা ঋণ প্রদান করা হয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions