রবিবার | ২১ অক্টোবর, ২০১৮

‘‘রাবিপ্রবি’’তে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮‘র দু’দিনব্যাপী কার্যক্রম সম্পূর্ণ

প্রকাশঃ ২০ সেপ্টেম্বর, ২০১৮ ০১:০৯:২২ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০১৮ ০৮:৩৪:৩৮  |  ১৮৮
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। তথ্য ও প্রযুক্তি বিষয়ে অধিকতর দক্ষতার উন্নয়ন অর্জনে বিভিন্ন স্তরে তরুন প্রজন্মকে আগ্রহী করতে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন কাজ করে যাচ্ছে। বাংলাদেশের তরুন প্রজন্মের হাত ধরে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সিআরআই ২০১৪ সাল থেকে সর্ববৃহৎ প্লাটফরম জয়বাংলা ইয়ুথ অ্যাওয়াড পুরুস্কার প্রর্বতন করেছে। এসব তরুন উদ্যোক্ততা সমাজ পরিবর্তনে কাজ করে যাচ্ছে।

২০১৫ সাল থেকে তাদের অনুপ্রাণিত করতে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ প্রদান করে আসেছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’।
 
এরই ধারাবাহিকতায় দেশ গঠনে তরুণদের সৃজনশীল উদ্যোগকে স্বাগত জানাতে এবার রাঙামাটির বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত আয়োজন করেছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮।

গত বুধবার ও আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গনে এ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

দুদিনব্যপী চলা এ কার্যক্রমে সার্বিক দায়িত্বে ছিলেন, ধীমান সরকার বাপ্পী, অনুমতি ও ভ্যানু সাইদুজ্জামান পাপ্পু, ভ্যানুর দায়িত্বে থাকা আকিব মাহমুদ হাসান, আর্ট এন্ড ডিজাইনের সাবরিনা সুলতান, হিসাব রক্ষক তাওহীদুর রহমান ও প্রচার বাপ্পা সাহা প্রমুখ।

এবারের ইয়াং বাংলা অ্যাওর্য়াডের জন্যে ১০টি বিভাগে বিশেষ অবদানের জন্যে পুরস্কার প্রদান করা হবে। এরমধ্যে রয়েছে দক্ষতার উন্নয়ন, সর্বব্যাপি শিক্ষা, বিশেষ ভাবে সক্ষমদের (প্রতিবন্ধি)‘র জন্য কর্মসংস্থানের ব্যবস্থা, সাংস্কৃতিক বিপ্লব, উদ্ভাবক, খেলাধুলা এবং ফিটনেস, জনসচেতনতা সৃষ্ট, লিঙ্গ বৈষম্য হ্রাসসহ আরো বেশ কিছু বিভাগ।

কার্যক্রমে সার্বিক দায়িত্বরতরা জানান, নিরাপদ সড়ক বিষয়ক সচেতনতা সৃষ্টির জন্যে, পরিবেশ রক্ষায় কাজ করে যাওয়া তরুনরা তাদের জনসচেনতামুলক কার্য্যক্রমকে আরো বড় পরিসরে উপস্থাপন করতে পারে জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের মাধ্যমে।

পরিবেশ রক্ষার জন্যে টেকসই উন্নয়ন, তরুনদের জন্য খেলাধুলা ও স্বাস্থ্য র্চচার ব্যবস্থা করা সংগঠনগুলোও আবেদন করতে পারবে।

রাঙামাটিতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮‘র রাঙামাটির রাবিপ্রবিতে দায়িত্বপ্রাপ্তদের সূত্রে জানা যায়, আগামী ২২শে সেপ্টেম্বর রাঙামাটি জেলা প্রশাসকের কার্যলয়ের প্রাঙ্গণে  ইয়াং বাংলা পক্ষ থেকে দিনব্যাপী জেলা সম্মেলন আয়োজন করা হবে। যেখানে ইয়াং বাংলার বিভিন্ন প্রোগ্রামের প্রদর্শনী, জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের প্রাক্তন অ্যাওয়ার্ডি এবং ২০১৮ সালের জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের জন্যে আবেদকারীদের বিভিন্ন অর্জনের প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এ বছর আয়োজনে অংশ নিতে অনলাইনে আবেদন ফরম ছাড়া হয়েছে ২১ অগষ্ট। আবেদনের শেষ সময় ৩০ সেপ্টেম্বর। রাঙামাটিতে এবারো ১৬-৩৪ বছর বয়সী বাংলাদেশি তরুণরা অনলাইনে অবেদন করতে পারবেন
http://youngbangla.org/member/joy-bangla-youth-award-2018.php লিংকে গিয়ে।
বিস্তারিত জানতে-

Facebook Page or website:

www.facebook.com/YoungBanglaSummit

Website: www.youngbangla.org


আবেদনের শেষ সময় ৩০ সেপ্টেম্বর, ২০১৮। ৩০ সেপ্টেম্বরের পর বিশেষভাবে শীর্ষ আবেদনকারীদের বাছাই করা হবে। পরবর্তীতে এই বাছাইকৃত সংগঠনগুলোর কাজ ও সমাজে তার প্রভাব দেখার জন্য মাঠ পর্যায়ে পর্যবেক্ষণে যাবে ইয়াং বাংলা টিম। সেখান থেকে শীর্ষ ৩০ সংগঠনকে বাছাই করা হবে। ২০ অক্টোবর জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড আয়োজনের প্রথম দিন বাছাইকৃত এই সংগঠনগুলোর তরুণ উদ্যোক্তাদের নিয়ে বিশেষ সেশন আয়োজন করা হবে যেখানে তাদের সংগঠন নিয়ে কাজ করে যাওয়ার পথে বাঁধা এবং তা থেকে উৎরানোর মাধ্যমে আরো এগিয়ে যাওয়ার প্রস্তুতি সম্পন্ন হবে।
 
শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions