শনিবার | ১৭ নভেম্বর, ২০১৮
বান্দরবানের লামা মাতামহুরী কলেজে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন

সরকারের আন্তরিকতার কারণে সারাদেশে কলেজগুলো জাতীয় করণ করা হচ্ছে : পার্বত্য প্রতিমন্ত্রী

প্রকাশঃ ০৮ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৫০:৫৮ | আপডেটঃ ১৭ নভেম্বর, ২০১৮ ০২:৫১:৪৩  |  ২০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা মাতামহুরী কলেজে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৪০লক্ষ টাকা ব্যয়ে লামা মাতামহুরী কলেজের ছাত্রাবাস  নির্মাণ কাজের উদ্বোধন করেন , পরে ১৫লক্ষ টাকা ব্যয়ে লামা মাতামহুরী কলেজের নব নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করা হয়।  

এর পরে লামা মাতামহুরী কলেজকে জাতীয়করণ করায় কলেজ প্রাঙ্গনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান ও এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-এ-জান্নাত রুমী, সেনাবাহিনীর আলীকদম জোন এর কমান্ডার লে:কর্ণেল মো:মাহবুব রহমান পিএসসি,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, মো:মোস্তফা জামাল,ফাতেমা পারুল,সহকারী পুলিশ সুপার মো:আব্দুস সালাম,লামা উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মো:ইসমাইল,লামা পৌর মেয়র মো:জহিরুল ইসলাম,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো:আব্দুল আজিজ,নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত, লামা মাতামহুরী কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামসহ সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারী ও কলেজের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলেই শিক্ষার প্রসার ঘটছে । সরকারের আন্তরিকতার কারণে আজ সারাদেশের বেশিরভাগ কলেজ জাতীয়করণ করা হচ্ছে। এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, আগামীতে ও সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পার্বত্য এলাকায় বাস্তবায়িত হবে এবং পার্বত্য এলাকায় শিক্ষার হার অনেকাংশে বৃদ্ধি পাবে।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions