শনিবার | ১৭ নভেম্বর, ২০১৮

বরকলকে ভিক্ষুকমুক্ত ঘোষণা জেলা প্রশাসকের

প্রকাশঃ ২৮ অগাস্ট, ২০১৮ ০৪:৩৯:০০ | আপডেটঃ ১৭ নভেম্বর, ২০১৮ ০৫:৪৬:৪৭  |  ৫০৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বরকল উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, প্রথাগত নেতৃত্ব হেডম্যান (মৌজাপ্রধান) কার্বারি (গ্রামপ্রধান) ও গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।
সভা শেষে আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য উপজেলার চার ভিক্ষুককে ছাগল ও মুরগি বিতরণ করেন জেলা প্রশাসক। পরে উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক উদ্বোধন করেন তিনি। এ ছাড়া বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়, ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র ও মডেল থানা পরিদর্শন করেন জেলা প্রশাসক।

এ সময় জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, ভৌগোলিকগত কারণে তিন পার্বত্য জেলায় কিছু কিছু জায়গায় পর্যাপ্ত উন্নয়ন করা সম্ভব না হলেও দেশের  উন্নয়ন ধারায় এ তিন জেলাকে একীভূত করে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে যাচ্ছে বর্তমান সরকার। পার্বত্য অঞ্চলে সব জায়গায় ইন্টারনেট ব্যবস্থা চালু করা সম্ভব না হলেও সম্প্রতি বঙ্গবন্ধু স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপন করায় ইন্টারনেট সুবিধা তিন পার্বত্য জেলায়ও সফলভাবে পৌঁছে দেয়ার সম্ভব হবে।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions