শনিবার | ১৭ নভেম্বর, ২০১৮

রাঙামাটিতে চাকমা কালচার কাউন্সিল সংগঠনের আত্বপ্রকাশ

প্রকাশঃ ২৪ অগাস্ট, ২০১৮ ০২:২৯:০৯ | আপডেটঃ ১৭ নভেম্বর, ২০১৮ ০৯:৪৪:১৪  |  ১৮৬৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামটি। সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, ক্রীড়া ও অরাজনৈতিক সংগঠন  চাকমা কালচার কাউন্সিল বাংলাদেশ নামে রাঙামাটিতে নতুন সংগঠন  আত্বপ্রকাশ করেছে। এতে সভাপতি লিটন চাকমা ও সাধারণ সম্পাদক পদে তুফান চাকমা মনোননীত করা হয়েছে। মোমবাতি প্রজ্জলনের মধ্যদিয়ে সংগঠনটির আত্বপ্রকাশ করে।

সংগঠনটির আত্বপ্রকাশ উপলক্ষে আজ শুক্রবার সকালে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চাকমা কালচারাল কাউনিন্সল বাংলাদেশ’র সভাপতি লিটন চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাহিতিক, কবি, নাট্যকার ও শিক্ষক মৃত্তিকা চাকমা।

এছাড়াও অনুষ্ঠানে রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, খাগড়াছড়িও জেলার মহালছড়ি উপজেলার শিক্ষা অফিসার আলোময় চাকমা, সঙ্গীত শিল্পী ও শিক্ষক রনজিত দেওয়ান, চাকমা কালচারাল কাউনিন্সল বাংলাদেশ এর উপদেষ্টা ও সাংবাদিক সুশীল প্রসাদ চাকমা, সাহিতিক, কবি ও গীতিকার এবং সমাজকর্মী প্রগতি খীসা, সাহিত্যিক ও শিক্ষক ভদ্র সেন চাকমা, কালচারাল কাউনিন্সল বাংলাদেশ এর সাধারণ সম্পাদক তুফান চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।   

আলোচনা সভায় বক্তারা বলেন, চাকমা কালচার কাউন্সিল বাংলাদেশ’র উদ্দেশ্য হচ্ছে  রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় হারিয়ে যাওয়া চাকমা জাতির কৃষ্টি ও সংস্কৃতি এবং ঐতিহ্য রক্ষার কাজ করা  এবং পরবর্তী প্রজন্ম ও নতুন প্রজন্মেকে উদ্বুদ্ধ করা। সংগঠনটি সমাজের প্রান্তিক পর্যায়ের গরীব মেধাবী প্রতিভাবান ছাত্র-ছাত্রীদের তুলে আনা ও পার্বত্য অঞ্চলের চাকমা জাতির নতুন প্রজন্মকে অপসংস্কৃতির কবল থেকে রক্ষা করতে ও দেশী শিল্প সংস্কৃতিকে তুলে ধরতে কাজ করবে।  

এছাড়াও সংসঠনটি রক্তদান কর্মসূচি, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সহযোগিতাসহ নানা ধরনের সামজিক স্বেচ্ছাসেবী কাজে নিয়োজিত থাকবে বলে সভায় জানানো হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions