শনিবার | ২২ সেপ্টেম্বর, ২০১৮

জুরাছড়িতে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৮ ০৭:১৪:৫২ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৩৬:০১  |  ১৮০
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। রাঙামাটির জুরাছড়ি উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সারা দেশের ন্যায় বুধবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানকে  স্মরণ করেছে জুরাছড়ি উপজেলাবাসী। জাতির পিতাসহ ১৫ আগস্টের সব শহীদকে হৃদয় নিংড়ানো শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।
বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সব সরকারি , আধাসরকারি, স্বায়ত্তশাসিত ভবন,শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে শুরু জাতীয় শোক দিবসের কর্মসূচী। সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ পৃথক ভাবে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের র‌্যালী উপজেলা পরিষদ থেকে বের করে যক্ষা বাজার, থানা সংলগ্ন ও স্বাস্থ্য কমপ্লেক্স প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
র‌্যালীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কৃষি বিভাগ, একটি বাড়ী একটি খামারসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ভুবন জয় সরকারি উচ্চ বিদ্যালয়, পানছড়ি ভুবন জয় সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-ছাত্র-ছাত্রী ব্যানার নিয়ে অংশগ্রহন করেন।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, বিশেষ অতিথি ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী দেওয়ান, জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউপি চেয়ারম্যানগণ, থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাছেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, রিসোস সেন্টারের ইন্সেট্রাকটর মোঃমরশেদুল আলমসহ সরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকালে খালি পায়ে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি জেলা পরিষদের উপজেলা বিশ্রামাগারে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রর্বতক চাকমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান চারু বিকাশ চাকমা, ছাত্র লীগের সভাপতি জ্ঞান মিত্র চাকমা, ছাত্র নেতা শংকর বিজয় চাকমাসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রর্বতক চাকমার সভাপতির বক্তব্যে বলেন, এলাকায় উন্নয়নের ধারা অব্যহত রাখতে শান্তি পূর্ন পরিবেশের বিকল্প নেই। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এলাকায় শান্তিপূর্ন্য পরিবেশ ফিরে আনতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
তিনি আরো বলেন, সম্প্রতি অনাকাংক্ষিত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে হত্যাকান্ডের পর দলের নেতাকর্মী পদত্যাগ করেছে। দলে সাংগঠনিক কার্যক্রম সুচারু ভাবে পরিচালনা করতে উপজেলা কমিটি পূর্নগঠন করা হবে। কমিটি গঠনে রাঙামাটি জেলা কমিটির সহযোগীতায় কামনা করেন তিনি।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions