বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
রাঙামাটিতে জাতীয় শোক দিবস পালিত

“বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশকে পেতাম না”

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৮ ০৯:৫৩:২০ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৬:৩০:২১  |  ৭৫৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সারা দেশের মতো রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যেগে র‌্যালী, পুষ্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পুলিশ সুপার আলমগীর কবীরসহ প্রশাসনের কর্মকর্তাগন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীসহ  নানা শ্রেণির মানুষ।
পরে উপজেলা সদরের ভেদভেদীস্থ বঙ্গবন্ধু ম্যুরালে থেকে একটি  র‌্যালী শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে  শেষ হয়।
র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় রাঙামাটি ডিজিএফআই’র অধিনায়ক শামসুল আলম, পুলিশ সুপার আলমগীর কবীর, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, বিএফডিসি’র কমান্ডার আসাদুজ্জামান, সদর উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার ফরাজিসহ অন্যান্য নেতৃবৃন্দ ব্যক্তব্য রাখেন।
সভায় বক্তারা বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশকে পেতাম না। তিনি যে হাজার বছরের শ্রেষ্ট বাঙালি তা বিশ্ব স্বীকৃত। তিনি বিশাল, যুগে যুগে অবিস্মরণীয়। তিনি চিরন্তন। তিনি বেঁচে আছেন এ দেশের প্রতিটি মানুষের হৃদয়ে। ঘাতকরা এ দেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি বলে সেই দুঃসহ কালো রাতে নির্মমভাবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু সারা বিশ্বে একজন প্রথম সারির মহান নেতা।
তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে আদর্শ ও চিন্তা চেতনায় উজ্জীবিত হয়ে সোনার বাংলা গড়ার আহব্বান জানান বক্তারা।
এছাড়াও তরুণ প্রজন্মের ছাত্র-ছাত্রীদেরকে কেউ যাতে আন্দোলনের নামে নিজেদের স্বার্থ হাসিল করার লক্ষে ভুল পথে প্রবাহিত করতে না পারে, সে ব্যাপারে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি সতর্ক করার আহবান জানান বক্তারা।  
এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসুচী পালন করছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions