শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

ওয়াগ্যো প্যোয়ে উপলক্ষে নদীতে ভাসলো নৌকা, আকাশে উড়লো ফানুস
১৩ অক্টোবর, ২০১৯ ১২:০৬:২২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। নানা ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামে পালিত হচ্ছে প্রবারণা পূর্ণিমা। তিন মাসের বর্ষাবাস শেষে এই উৎসব উদযাপিত হচ্ছে। দিনব্যাপি নানা ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে সন্ধ্যায় বিহারগুলোতে মঙ্গল কামনায় ফানুস বাতি উড়ানো হয়। সারাদেশের মত পাহাড়ের বৌদ্ধ ধর্মালম্বীরা  এই বিশেষ দিনটি উদযাপন করেছে।

রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়ে বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত
১৩ অক্টোবর, ২০১৯ ১২:০৪:৪৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাতৃভাষা শিক্ষায় শিক্ষিত করে তুলতে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার্থীদের এগিয়ে নিতে মাতৃভাষার উপর পাঠ্য বই তৈরী করে বিনামূল্যে প্রদান করেছে।

পার্বত্যমন্ত্রী’র মায়ের মৃত্যুতে বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার গভীর শোক প্রকাশ
১৩ অক্টোবর, ২০১৯ ১২:০২:৪২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়র বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা (এনডিসি)।

রাঙামাটিতে দূর্যোগ প্রশমন দিবস পালিত
১৩ অক্টোবর, ২০১৯ ১২:০১:০৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। "নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি  হ্রাস করি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন, রাঙামাটি পার্বত্য জেলার আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০১৯ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাপ্তাইয়ে মোটর সাইকেলের ধাক্কায় ২ শিক্ষকসহ আহত ৪
১৩ অক্টোবর, ২০১৯ ১১:৫৯:১২

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের কাপ্তাই-চট্টগ্রাম সড়কে বহিরাগত বেপরোয়া মটোরসাইকেলের ধাক্কায় রোববার দুপুরে বড়ইছড়ি নূরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়–য়া ও কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহাবুব হাসান বাবুকে স্থানীয়রা শিলছড়ির আনসার ক্যাম্প সংলগ্ন এলাকা হতে গুরুতর আহত অবস্থায় উদ্ধার চন্দ্রঘোনা হাসপাতালে প্রেরণ করে।

আলীকদমে যাত্রীবাহী জীপ গাড়ি উল্টে নিহত ২, আহত ১৩
১৩ অক্টোবর, ২০১৯ ০৮:৪৩:৪০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম-থানচি সড়কে জীপ গাড়ি দুর্ঘটনায় ২ জন নিহত ও ১৩ জন আহত হয়েছে।
আলীকদম ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মচিন্দ্র লাল ত্রিপুরা জানিয়েছেন, রোববার (১৩ অক্টোবর) দুপুর ১২টায় আলীকদম উপজেলার আলীকদম-থানচি সড়কের ১৫ কিলো নামক স্থানের উকিজন ত্রিপুরা পাড়া সংলগ্ন রাস্তায় এই দুর্ঘটনা ঘটে।

আবরার হত্যার প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাঙামাটিতে বিএনপির সমাবেশ
১৩ অক্টোবর, ২০১৯ ০৫:২৭:৫০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাঙামাটিতে সমাবেশ করেছে জেলা বিএনপি অঙ্গ ও সংগঠন। জেলা বিএনপির কার্যালয়ের সামনে সকালে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

নানা আয়োজনে রাঙামাটিতে প্রবারণা পূর্নিমা পালিত হচ্ছে
১৩ অক্টোবর, ২০১৯ ০৫:২২:৫৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ শুভ প্রবারণা পূর্ণিমা। নানান ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটি রাঙামাটির রাজবন বিহারসহ অন্যান্য শাখা বন ও বৌদ্ধ বিহারগুলোকে দিনটি পালিত হচ্ছে।

নানা আয়োজনে প্রবারণা পূর্ণিমা পালিত হচ্ছে বান্দরবানে
১৩ অক্টোবর, ২০১৯ ০৪:১৪:২৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কোরবানের ঈদ, দুর্গাপুজার রেশ কাটতে না কাটতেই পার্বত্য জেলা বান্দরবানে শুরু হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব প্রবারণা পূর্নিমা। ধর্মীয় ও সামাজিক এই উৎসবকে ঘিরে আনন্দ উৎসবের আমেজ বিরাজ করছে পার্বত্য জেলা বান্দরবানে।

খাগড়াছড়িতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা পালিত
১৩ অক্টোবর, ২০১৯ ০৪:১৩:১০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে নানা ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে বৌদ্ধ ধর্মাবলম্বীরা প্রবারণা পূর্ণিমা পালন করছে। রোববার ভোর থেকে বিহার গুলোতে শুরু হয় প্রবারণা পূর্ণিমার আনুষ্ঠানিকতা। বুদ্ধ পূজা, সংঘ দান, পঞ্চশীল গ্রহণ, অষ্ট পরিস্কার দানসহ নানা ধর্মীয় রীতি পালন করছে বৌদ্ধ ধর্মাবলম্বীরা।

বান্দরবানে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন
১৩ অক্টোবর, ২০১৯ ০৪:১১:৫২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

আলীকদমে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস
১৩ অক্টোবর, ২০১৯ ০৪:১০:৩৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ১৩ অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। প্রতি বছরের ন্যায় এ বছরও দিবসটি নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে বান্দরবানের আলীকদম উপজেলায়।

পার্বত্য মন্ত্রীর মাতা মাচয়ই আর নেই
১৩ অক্টোবর, ২০১৯ ০৪:০৯:১৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র মাতা মাচয়ই আর নেই। তিনি শনিবার রাত সাড়ে এগারটার দিকে বান্দরবান শহরের ফায়ার সার্ভিস সংলগ্ন বাস ভবনে পরলোক গমন করেন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions