বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

বরকলে হ্রদের পানিতে নিখোঁজ উত্তম কুমার দেওয়ানের লাশ উদ্ধার
১৮ মে, ২০১৯ ০৭:৩৬:২০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বরকলে দুই ইঞ্জিনবোটের মুখোমুখি সংঘর্ষে নিখোঁজ সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ানের ভাই উত্তম কুমার দেওয়ানের লাশ  একদিন পর উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালের দিকে বরকলের সুবলং ইউনিয়নের মাইছছড়ি নামক এলাকায় কাপ্তাই হ্রদে পরস্পর বিপরীতমুখী দুটি ইঞ্জিনবোটের মুখোমুখি সংঘর্ষ ঘটে

রাঙামাটিতে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত (ভিডিওসহ)
১৮ মে, ২০১৯ ০৬:৩৮:৪৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। যখাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে রাঙামাটিতে উদযাপিত হয়েছে শুভ বুদ্ধ পূর্ণিমা (বৈশাখী পুর্ণিমা)। এ উপলক্ষে শনিবার রাজবন বিহারসহ জেলার বিভিন্ন বৌদ্ধ মন্দিরে দিনব্যাপী কর্মসূচি পালিত হয়।

খাগড়াছড়িতে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে পালিত হচ্ছে বুদ্ধ পূর্ণিমা
১৮ মে, ২০১৯ ০৬:৩৬:২৭

সিএইচটি টুডে ডট কম,খাগড়াছড়ি। নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে ধর্মীয় ভাবগাম্ভীর্যে খাগড়াছড়িতে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে বৌদ্ধ ধর্মালম্বীদের পবিত্রতম উৎসব ‘ শুভ বুদ্ধ পূর্ণিমা’। জেলা সদরসহ খাগড়াছড়ির ৯টি উপজেলায় বৌদ্ধ বিহারগুলােতে প্রস্তুতি নিয়েছে বৌদ্ধ ধর্মীলম্বীরা।

কঠোর নিরাপত্তায় বান্দরবানে উদযাপিত হচ্ছে বৈশাখি পূর্ণিমা
১৮ মে, ২০১৯ ০৬:৩৪:২৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। জন্ম, মৃত্যু এবং বুদ্ধত্ব লাভের জন্য নানা আয়োজনে বান্দরবানে বৈশাখি পূর্ণিমা পালন করছে বৌদ্ধ ধর্মাবলম্বীরা । বৈশাখী পূর্ণিমা উপলক্ষে বিশ্ব শান্তি কামনায় শহরে মঙ্গল শোভাযাত্রা বের করেছে বৌদ্ধধর্মালম্বীরা। আর কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে বান্দরবানে পালিত হচ্ছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের এই  বৈশাখি পূর্ণিমা ।

বান্দরবানে ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী ইফতার ও দোয়া মাহফিল
১৮ মে, ২০১৯ ০৬:৩১:৫৭

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান জেলা ছাত্রলীগের উদ্যোগে পবিত্র মাহে রমজানের প্রথমদিন থেকেই রোজাদারদের জন্যে আয়োজন চলছে দোয়া ও ইফতার মাহফিল। এ দোয়া ও ইফতার মাহফিল চলবে আগামী উল ফিতরের আগেরদিন পর্যন্ত। জেলা ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী দোয়া ও ইফতার মাহফিলের এ কর্মসূচিতে প্রতিদিন শত শত রোজাদার ছাড়াও বিভিন্ন পর্যায়ের মানুষ অংশ গ্রহণ করছেন।

রেইছা বৌদ্ধ বিহারে বুদ্ধ পুর্ণিমা পালন
১৮ মে, ২০১৯ ০৬:২৯:৩৮

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। যথাযোগ্য মর্যাদায় বান্দরবান সদর উপজেলার রেইছা সইত বৌদ্ধ বিহারে পালিত হয়েছে শুভ বৌদ্ধ পূর্নিমা ২০১৯। বৌদ্ধ ধর্মের প্রচারক গৌতম বুদ্ধের জন্ম, মৃত্যু, ও বুদ্ধত্ব লাভের স্মৃতিবিজড়িত তিথি হিসেবে বৌদ্ধ পূর্নিমা বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে খুবই গুরুত্বপূর্ণ একটা দিন।

অস্ত্র দিয়ে কখনো কোন সমস্যার সমাধান হয়নি : দীপংকর তালুকদার এমপি
১৮ মে, ২০১৯ ০৫:৪৭:৫৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা আওয়ামীলীগের আয়োজনে শুক্রবার বিকালে দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশে গনতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে
১৮ মে, ২০১৯ ০৪:৪১:১৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে তাতী দলের আলোচনা সভায় বক্তারা বলেছেন, দেশে আজ গনতন্ত্রের মা বন্দি, দেশ চলছে বাকশালী এক দলের নিয়ন্ত্রনে, তাই দেশে গনতন্ত্রকে পুন:প্রতিষ্ঠা করতে হলে খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে। খালেদা জিয়া মুক্তি পেলেই দেশে গনতন্ত্র মুক্তি পাবে।

বরকলে হ্রদের পানিতে তলিয়ে সাবেক উপমন্ত্রীর ভাই উত্তম কুমার দেওয়ান নিখোঁজ
১৮ মে, ২০১৯ ০৪:৩৭:২৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বরকলে বিপরীতগামী দুই ইঞ্জিনবোটের মুখোমুখি সংঘর্ষে পানিতে তলিয়ে এক ব্যক্তি নিখোঁজ হয়েছেন। তার নাম উত্তম কুমার দেওয়ান (৪৮)। তিনি সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ানের ভাই। এ ছাড়া গুরুতর আহত হয়েছেন, তার বড় ভাই অথিতি দেওয়ান (৫৫)। শুক্রবার সকালের দিকে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের মাইছছড়ি নামক এলাকায় এ নৌ-দুর্ঘটনা ঘটে।

লংগদুতে একটি মৎস্য অবতরণ কেন্দ্র স্থাপন করা হবে
১৮ মে, ২০১৯ ০৪:১৯:৩১

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ আশ্রাফ অলী খান খসরু এমপি বলেছেন, আপনারা জায়গা নির্ধারণ করুন আগামী দুই মাসের মধ্যে লংগদুতে মৎস্য অবতরণ কেন্দ্র করা হবে। আমি আপনাদের কাছে এসেছি অবতরণ কেন্দ্র সম্ভাব্যতা দেখতে এবং ঘোষনা দেওয়ার জন্য। এতে এখানকার জনসাধারণের কিছুটা হলেও উন্নয়ন হবে।

আলীকদমে ধর্ষণের পর হত্যার ঘটনার ৬মাস পর ৩ আসামী গ্রেফতার, দায় স্বীকার
১৮ মে, ২০১৯ ০৪:১৬:৫৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পালাক্রমে ধর্ষণের পর গলা টিপে হত্যা করা হয়েছিল বান্দরবানের আলীকদমের উপজাতি প্রতিবন্ধী তরুনী লাকাচিং তঞ্চঙ্গ্যা (৩২) কে। ঘটনা ধামাচাপা ও বিষয়টি ভিন্ন দিকে প্রবাহিত করতে ধর্ষকরা পরিকল্পিকভাবে মেয়েটিকে হত্যার পরে গলায় গামছা বেঁধে গাছে ঝুলিয়ে দেয়। হত্যা ঘটনার ৬ মাস পর জড়িত ৩ ধর্ষক ত্রিমথীয় ত্রিপুরা (২৫), জয়কুমার তঞ্চঙ্গ্যা (৩৮) ও জন ত্রিপুরা (৪৩) কে গ্রেফতার করলে তারা চাঞ্চল্যকর এইসব তথ্য আদালতে স্বীকার করে।

বান্দরবানে পরিত্যক্ত সেল বিস্ফোরণে নিহতের সংখ্যা ২
১৮ মে, ২০১৯ ০৪:১৫:০১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের সুয়ালক ইউনিয়নের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারি অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত সেল (বোমা) বিস্ফোরণে ঘটনাস্থলে জাহিদুল ইসলাম মারা যায়, আহত নিপুন চাকমাকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম নেয়ার পথে মারা যায়। এই ঘটনায় আহত হয়েছেন আরো ৭ জন সেনা সদস্য। শুক্রবার দুপুরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতরা হলেন সৈনিক আসাদ, রাজু, হাসান, তারেকুল, মোস্তাফিজ ও আরিফ।

মৈত্রীপূর্ণ চিন্তা ও ধর্মীয় অনুশাসন মেনে সম্প্রীতির বন্ধন ধরে রাখতে হবে: দীপংকর তালুকদার এমপি
১৮ মে, ২০১৯ ০৪:১৩:২৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মৈত্রীপূর্ণ চিন্তা চেতনা ও ধর্মীয় অনুশাসন মেনে স্ব-স্ব অবস্থান থেকে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করার আহবান জানিয়েছেন রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, বৌদ্ধ ধর্মের মূলবাণী অহিংসা ও মৈত্রী। সকল ধর্মেই মানবতা, শুভ ও কল্যাণ চিন্তার কথা বলা হয়েছে। সমাজ থেকে হিংসা, বিদ্বেষ মুছে ফেলে মানবের হিতে ব্রতী হতে পারলে অহিংসা ও মৈত্রীপূর্ণ সমাজ গঠন সম্ভব।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions