শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে বলী খেলা অনুষ্ঠিত
১৪ এপ্রিল, ২০১৯ ১১:০২:০১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পুরাতন বছরের বিদায় আর নববর্ষের আগমনকে ঘিরে বান্দরবানে বলী খেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে শহরের রাজার মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়। এসময় বলী খেলায় অংশ নিতে দেশের বিভিন্ন স্থান থেকে বলীরা জড়ো হয়, আর বলী খেলা উপভোগ করতে রাজার মাঠে ঢল নামে হাজারো জনতার ঢল। বাদ্যযন্ত্রের সুর আর সকলের করতালির মধ্য দিয়ে চলে বলীদের যুদ্ধ।

বৈসাবি উৎসবকে ঘিরে বুদ্ধ মুর্তি স্নান অনুষ্ঠান অনুষ্ঠিত
১৪ এপ্রিল, ২০১৯ ১১:০০:৪৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পুরনো বছরের সব গ্লানি আর জরা ঝীর্ণতাকে ধুয়ে মুছে নতুন বছরকে স্বাগত জানাতে ধর্মীয় ভাবগার্ম্বীযের মধ্য দিয়ে বুদ্ধ মুর্তি স্নান অনুষ্ঠানের আয়োজন করেছে বান্দরবানের বৌদ্ধ ধর্মাবলম্বী মারমা সম্প্রদায়।

কাপ্তাইয়ে বন্ধু মহলের আয়োজনে নববর্ষ পালন
১৪ এপ্রিল, ২০১৯ ১০:৫৯:০৪

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের বড়ইছড়িস্থ বন্ধু মহলের ঝাঁকজমক-পূর্ণ আয়োজনে উৎসব আনন্দে রোববার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালন করা হয়েছে নববর্ষ ১৪২৬। নিজের বন্ধু বান্ধবদের  মধ্যে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কে সীমাবদ্ধ না রেখে সমগ্র এলাকার বড় ও ছোটভাই-বোনের মাঝে যে নিবিড় এক সম্পর্ক স্থাপন করা যায় এটাই এই আয়োজনের মধ্যে উঠে এসেছে।

খাগড়াছড়িতে সাংগ্রাইং উৎসব অনুষ্ঠিত
১৪ এপ্রিল, ২০১৯ ০৬:০৭:৫৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হচ্ছে মারমা সম্প্রদায়ের সাংগ্রাইং উৎসব। রোববার সকালে খাগড়াছড়ি সদরের পানখাইয়াপাড়া থেকে সাংগ্রাইং উৎসব উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শোভাযাত্রাটি একই স্থানে এসে শেষ হয়।

নতুন বছরকে বরণ উপলক্ষে রাঙামাটিতে শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
১৪ এপ্রিল, ২০১৯ ০৫:৫৮:৫০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ রোববার রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যেগে পুরাতনকে বিদায় ও নতুন বছরকে বরন উপলক্ষে বর্ণ্যাঢ্য মঙ্গল শোভাযাত্রা  ও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পাহাড়ে সুন্দর আগামী দিনের কামনা করে বর্ষ বরণ
১৪ এপ্রিল, ২০১৯ ০৫:৫৬:৫০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ে ফুল বিজু, মুল বিজু উদযাপনের পর সুন্দর আগামী দিনের কামনা করে বর্ষ বরণ করেছে পাহাড়ের মানুষ।  এদিনকে চাকমা ভাষায় বলা হয় গজ্যাপজ্যাদিন, ত্রিপুরা ভাষায় বিসিকাতাল, মারমা ভাষায় সাংগ্রাই। নতুন বছরকে বরণ করার জন্য বৌদ্ধধর্মালম্বী পাহাড়িরা মন্দিরে  ধর্মীয়  গিয়ে নানান ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করে। ধর্মীয় উপাসনালয়ে ছিল মানুষের ভিড়।

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বৈশাখ উদযাপন
১৪ এপ্রিল, ২০১৯ ০৫:০৭:৫০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে বরণ করে নিতে বান্দরবানে শুরু হয়েছে বর্ণাঢ্য আয়োজন। ক্ষুদ্র নৃগোষ্ঠি আর বাঙ্গালী পরিবারগুলো মেতে ওঠেছে নববর্ষের আনন্দে। নববর্ষ উপলক্ষ্যে রবিবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বান্দরবান রাজার মাঠ থেকে শুরু হয়ে  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

মাদ্রাসা ছাত্রী রাফি হত্যার সাথে জড়িতদের বিচারের দাবিতে “হৃদয়ে বাঘাইছড়ির” মানববন্ধন
১৪ এপ্রিল, ২০১৯ ০৫:০৬:২৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ফেনীর সোনাগাজী মাদ্রাসা শিক্ষার্থী "নুসরাত জাহান রাফি"র প্রতি যৌন হয়রানী ও অগ্নিসংযোগে নৃশংস হত্যাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন করেছে সামাজিক সেবামূলক সংগঠন "হৃদয়ে বাঘাইছড়ি" ।

রাফি হত্যার বিচার দাবিতে রাঙামাটিতে ২ তরুনীর ব্যাতিক্রমী প্রতিবাদ (ভিডিওসহ)
১৪ এপ্রিল, ২০১৯ ০৫:০৩:২৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নাসরিন জাহান রাফিকে আগুন দিয়ে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে দুই তরুনী ব্যাতিক্রমী প্রতিবাদ করেছে। শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তারা দুজন এই ব্যাতিক্রমী মানববন্ধন করে তারা নাসরিন জাহান রাফি হত্যার বিচার চেয়েছে।

রাঙামাটিতে নানা আয়োজনে মুল বিজু উৎসব পালিত
১৪ এপ্রিল, ২০১৯ ০৪:৩৬:১৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বৈসাবি উৎসবে মুখর পাহাড়। পাহাড়িদের ঘরে ঘরে পালিত হচ্ছে তাদের প্রাণের উৎসব। এ উৎসব তাদের ঐতিহ্যবাহী। পার্বত্য চট্টগ্রামে বহুকাল ধরে পালিত হয়ে আসছে পাহাড়িদের প্রধান সামাজিক উৎসবটি।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions