শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

“নারীর অংশগ্রহন ও ক্ষমতায়নে সকলকে যার যার অবস্থান থেকে ভুমিকা রাখার আহবান”
২০ নভেম্বর, ২০১৮ ০৮:০৮:৩৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে করনীয় নিয়ে খাগড়াছড়িতে ফোকাস গ্রুপ ডিস্কাশন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রাকের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

বাঙ্গালহালিয়াতে কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সদস্যদের কর্মশালা অনুষ্ঠিত
২০ নভেম্বর, ২০১৮ ০৮:০৬:৫২

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া নাইক্যংছড়া পাড়া স্বাস্থ্য ক্লিনিকে বেসরকারি সংস্থা  আরএইসস্টেপ প্রকল্পের উদ্যোগে ক্লিনিক পরিচালনা কমিটির সদস্য-সদস্যাদের নিয়ে দিন ব্যাপী কর্মশালা মঙ্গলবার সকালে নাইখ্যছড়া প্রাথমিক  বিদ্যালয়ের শ্রেনী কক্ষে অনুষ্ঠিত হয়।

বান্দরবানে আওয়ামীলীগের নির্বাচনী প্রচারনা কমিটি গঠন
২০ নভেম্বর, ২০১৮ ০৪:৫৬:৫৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বান্দরবান জেলা আওয়ামীলীগের নির্বাচনী প্রচার-উপ কমিটি ও দফতর উপ-কমিটি গঠন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা’কে আহবায়ক এবং পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী’কে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়। জেলার ৭টি উপজেলা ও ২টি পৌরসভা এবং ৩৩টি ইউনিয়নে নির্বাচনী প্রচারনার জন্য প্রচার উপ কমিটি ও দফতর উপ-কমিটি গঠন হয়।

সড়ক দুর্ঘটনায় নিহত ১,আহত ১৫
২০ নভেম্বর, ২০১৮ ০৪:৫৪:০৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১ জন আর এই ঘটনায় আহত হয়েছে প্রায় ১৫ জন পর্যটক। পুলিশ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুর ১২ টায় খুলনা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে বান্দরবান বেড়াতে আসা পর্যটকবাহী একটি বাস বান্দরবানের প্রবেশ মুখে পাহাড়ী রাস্তা অতিক্রমের সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ছিটকে পড়ে।

যাকে দল থেকে মনোনয়ন দিবে তার পক্ষে জেলা বিএনপি
২০ নভেম্বর, ২০১৮ ০১:০৭:১০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে সংসদের ২৯৯-পার্বত্য আসনে দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়েছেন জেলা বিএনপির নেতাকর্মীরা। পরস্পরবিরোধী এ দুটি গ্রুপের অবস্থান। মনোনয়ন ঘিরে প্রকাশ্য রুপ নিয়েছে জেলা বিএনপির দলীয় কোন্দল। সোমবার দুপুরে আসনটির মনোনয়ন নিশ্চিত করতে দীপেন দেওয়ানের পক্ষে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সম্মেলন কক্ষে জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী নেতাকর্মীদের পক্ষে এক সংবাদ সম্মেলন করে একটি গ্রুপ।

বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযান
২০ নভেম্বর, ২০১৮ ০১:০৫:৩৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ধুমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রনে ভ্রাম্যমান আদালতের  অভিযান পরিচালিত হয়েছে। সোমবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রেদুয়ানুল হালিমের পরিচালনায় বান্দরবানের বালাঘাটা বাজারে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

“শতভাগ সঠিক ডেলিভারী নিশ্চিত করা গেলে আগামী দিনের ভবিষ্যৎ প্রজন্মও সুস্থ থাকবে”
২০ নভেম্বর, ২০১৮ ০১:০৩:২৮

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. মোঃ শাহ আলম বলেছেন, সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থাসমূহ  স্বাস্থ্য সেবায় যেভাবে এগিয়ে আসছে তা আমাদের সকলকে কাজে লাগাতে হবে। পশ্চাদপদ পার্বত্য এ এলাকার স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সরকারী/বেসরকারী সকলে সন্মিলিতভাবে কাজ করলে আগামীতে মাতৃমৃত্যুর হার শূণ্যের কোটায় নিয়ে আসা যাবে। এ জন্য বাড়ীতে ডেলিভারী না করে স্বাস্থ্য কেন্দ্রে ডেলিভারির উপর গুরুত্ব দিতে হবে।

ট্রাইকো কম্পোস্ট সার ও মাটির উওম স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত
২০ নভেম্বর, ২০১৮ ০১:০১:২৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ট্রাইকো কম্পোস্ট সার ও মাটির উওম স্বাস্থ্য ব্যাবস্থাপনা প্রযুক্তি বিষয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বান্দরবানের কুহালং ইউনিয়নের পূর্ব চেমি ডলুপাড়ায় বান্দরবান কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজী প্রোগ্রাম-ফ্রেজ প্রজেক্ট এনটিপি-২ এর আওতায়  এই মাঠ দিবসটি অনুষ্ঠিত হয়।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions