বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

দীঘিনালায় বাঙালী যুবক হত্যার ঘটনায় মামলা
০৮ অগাস্ট, ২০১৮ ০৯:৪৩:৫২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির দীঘিনালায় ব্রাশফায়ারে মঞ্জুরুল আলম নামে এক যুবককে হত্যার ঘটনায় মামলা হয়েছে। নিহতের স্ত্রী সুজাতা চাকমা বাদী হয়ে বুধবার দুপুরে দীঘিনালা থানায় অজ্ঞাত ৮-১০ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। দীঘিনালা থানার ওসি আব্দুস সামাদ এ তথ্য নিশ্চিত করেন।

বান্দরবানে অসহায় দুস্থদের মাঝে যাকাতের চেক বিতরণ
০৮ অগাস্ট, ২০১৮ ০৯:৩৯:২৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান জেলা প্রশাসন ও বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের যৌথ আয়োজনে অসহায় দরিদ্র ও দুস্থদের মাঝে যাকাতের চেক বিতরণ করা হয়েছে।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সমূহ কাল “আর্ন্তজাতিক আদিবাসী” দিবস পালন করবে
০৮ অগাস্ট, ২০১৮ ০৭:৫৭:২৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড় এবং সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ গোষ্ঠী সমুহ কাল বৃহস্পতিবার  ৯আগষ্ট নানা আয়োজনে পালন করবে আর্ন্তজাতিক আদিবাসী দিবস। দিবসটি উপলক্ষে আয়োজন করা হয়েছে র‌্যালী ও আলোচনা সভা। সরকার পঞ্চদশ সংশোধনীতে পাহাড়ীদের ক্ষুদ্র নৃ গোষ্ঠী হিসেবে স্বীকৃতি দিলেও পাহাড়ীরা

বৃহত্তর পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের মানববন্ধন
০৮ অগাস্ট, ২০১৮ ০৭:৫৬:০৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “আদিবাসী” দাবি সাংবিধানিক ও রাষ্ট্র বিরোধী আখ্যা দিয়ে  আদিবাসী স্বীকৃতি দাবী  সংক্রান্ত অপপ্রচার বন্ধের দাবীতে আজ সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  করেছে বৃহত্তর বাঙালী ছাত্র পরিষদসহ কয়েকটি বাঙালী সংগঠন।  

ঢাকায় ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডব্লিউডিএফ)-এর সংবাদ সম্মেলন
০৮ অগাস্ট, ২০১৮ ০৭:৫৪:৪৭

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডব্লিউডিএফ) ঢাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্তর্জাতিক শ্রম আইন অনুসারে শ্রমিকদের বেতন ভাতাসহ সকল সুবিধাদি প্রদান, জাতিসত্তার স্বীকৃতিসহ ১০ দফা দাবি জানিয়েছে এবং আগামী ১৭ আগস্ট জাতীয় প্রেস ক্লাবে নারী নির্যাতন বিরোধী সমাবেশসহ সংগঠনের বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে।

দীঘিনালায় এক বাঙালী যুবককে গুলি করে হত্যা
০৮ অগাস্ট, ২০১৮ ০৩:৩৫:১২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় আজ মঙ্গলবার রাতে এক বাঙালীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। উপজেলা সদরের পোমাং পাড়া এলাকায় রাত সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন মনিরুল ইসলাম মঞ্জু (৪০) নামে এক যুবক।  নিহত মঞ্জু  উপজেলার বাবুছড়া এলাকার মৃত মোস্তাফিজুর রহমানের ছেলে। নিহত মঞ্জু দুই সন্তানের জনক বলে জানা গেছে।

কাপ্তাই হ্রদের নাব্যতা ফেরাতে ক্যাপিটাল ড্রেজিংয়ের প্রস্তাব
০৮ অগাস্ট, ২০১৮ ০১:৪৩:৪২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নাব্যতা হারিয়ে রাঙামাটির কাপ্তাই হ্রদ ঘিরে তৈরি হয়েছে নানামুখি সংকট। এসব সংকট মোকাবেলায় হ্রদের নাব্যতা আনতে হবে। নাব্যতা ফেরাতে দ্রুত হ্রদের ক্যাপটিাল ড্রেজিংয়ের প্রস্তাব দেয়া হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এ সংক্রান্ত সভায় বিভিন্ন শ্রেণী ও পেশাজীবী মানুষ প্রস্তাবে জোর দিয়েছেন।

খাগড়াছড়ি শহরে প্রকাশ্যে ভরাট করা হচ্ছে প্রাচীনতম পুকুর
০৮ অগাস্ট, ২০১৮ ০১:৩৮:০৪

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বাংলাদেশের যে কটি শহরে পুকুরের সংখ্যা হাতে গোণা সে সব শহরের মধ্যে অন্যতম খাগড়াছড়ি।  দ্রুত বর্ধনশীল এই শহরে পার্বত্য শান্তিচুক্তির সুবাদে জায়গা-জমির দাম বাড়ার সাথে সাথে সরকারি-বেসরকারি পুকুর-জলাশয় ভরাটের প্রতিযোগিতা অব্যাহত রয়েছে।

ডায়মন্ড সিমেন্ট এর উদ্যেগে নির্মান শিল্প ক্লাবের সম্মেলন অনুষ্ঠিত
০৮ অগাস্ট, ২০১৮ ০১:৩৫:২৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ডায়মন্ড সিমেন্ট লি: এর উদ্যেগে নির্মান শিল্প ক্লাব রাঙামাটি শাখার আয়োজনে নির্মান শিল্প ক্লাব সম্মেলন- ২০১৮ ও মাস ব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

কৃষি ও খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন
০৮ অগাস্ট, ২০১৮ ০১:৩৪:১১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এসআইডি-সিএইচটি-ইউএনডিপি’র বাস্তবায়নে এবং ড্যানিডা’র অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (৩য় পর্যায়) সমন্বিত খামার ব্যবস্থাপনা কৃষক মাঠ স্কুল বিষয়ে সহায়তাকারীদের ৯দিন মৌসুমব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

কাপ্তাইয়ে ২৮টি মোটরযানের বিরুদ্ধে মামলা, ২টি জব্দ
০৮ অগাস্ট, ২০১৮ ০১:২৭:৫৮

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। বাংলাদেশ পুলিশের বিশেষ ট্রাফিক সপ্তাহ উপলক্ষে গত ৩দিন ধরে কাপ্তাই-চট্টগ্রাম সড়কের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে বিশেষ ভ্রাম্যমান আদালত।

জম্মাষ্টমী পরিষদের নতুন কমিটি গঠিত
০৮ অগাস্ট, ২০১৮ ০১:২৬:২৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বাংলাদেশ জম্মাষ্ঠমী উদযাপন পরিষদ-খাগড়াছড়ি জেলা শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। এতে বিশিষ্ট সমাজকর্মী তপন কান্তি দে-কে সভাপতি এবং চন্দন কুমার দে-কে সা: সম্পাদক করে ৭১-সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

বাঘাইছড়িতে ব্যাগ গার্ডেনিং প্রর্দশনীর এর উদ্বোধন
০৮ অগাস্ট, ২০১৮ ১২:৪৫:০৭

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় কাচালং মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টেকসই কৃষি প্রযুক্তি সম্প্রসারণে স্বল্প জায়গায় অধিক ফলন পদ্ধতির ব্যাগ গার্ডেনিং প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাদিম সারওয়ার।

লামায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন
০৮ অগাস্ট, ২০১৮ ১২:৩৯:২৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে তিনদিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা ’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে এক র‌্যালি বের করা হয়, র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে দীপংকর তালুকদারের পক্ষে নগদ অর্থ বিতরণ
০৮ অগাস্ট, ২০১৮ ১২:৩৭:১২

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি। রাঙামাটি শহরের অন্যতম প্রধান বানিজ্যিক কেন্দ্র বনরূপা বাজারে গত ২৩ জুলাই অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার’র পক্ষ হতে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

নিরাপদ সড়কের দাবী মেনে নেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ শোভাযাত্রা
০৮ অগাস্ট, ২০১৮ ১২:৩৫:৫৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নিরাপদ সড়কের দাবীতে ছাত্রছাত্রীদের আন্দোলনের সব দাবী সরকার মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আজ মঙ্গলবার রাঙামাটিতে স্কুলের ছাত্রছাত্রীরা আনন্দ শোভাযাত্রা বের করে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions