সোমবার | ১৯ অগাস্ট, ২০১৯

জনগনের জানমাল রক্ষার জন্য সরকারের যা করা দরকার তাই করবে : পার্বত্যমন্ত্রী (ভিডিওসহ)

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি বলেছেন,   বন ধ্বংসের কারণে পার্বত্য চট্টগ্রামে পানির উৎস শুকিয়ে গেছে। এসব পানির উৎস রক্ষায় নদ-নদী পাহাড়ি ছড়া, ঝরনা সংরক্ষণ করা দরকার। এ জন্য বনায়নের বিকল্প নেই। কিন্তু বনায়ন করতে গেলে বাধা দিতে যায় আঞ্চলিক দলগুলো।

পার্বত্য মন্ত্রী হিসেবে দীপংকর তালুকদারকে দেখতে চায় পাহাড়ের মানুষ

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত প্রার্থী ঊষাতন তালুকদারকে (স্বতন্ত্র) প্রায় ৫১ হাজার ২৫৩ ভোটের ব্যবধানে পরাজিত করে রাঙামাটি আসনে চতুর্থ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন দাদা নামে খ্যাত দীপংকর তালুকদার।

পার্বত্য মন্ত্রনালয় কে পাচ্ছেন? দীপংকর, বীর বাহাদুর নাকি কুজেন্দ্র লাল

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য  ৩ জেলার আসনই ক্ষমতাসীন দল আওয়ামীলীগের দখলে, এতদিন সবাই নির্বাচন নিয়ে ব্যস্ত থাকলেও নির্বাচনে জেতার পর এবার কে হবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী, এনিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। বর্তমান পার্বত্য প্রতিমন্ত্রী ও বান্দরবানের সাংসদ বীর বাহাদুর, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং রাঙামাটির নির্বাচিত সংসদ সদস্য দীপংকর তালুকদার এর সর্মথক ও শুভাকাঙ্খীরা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে নিজ এলাকায় সংসদ সদস্যকে মন্ত্রী করার দাবি জানিয়েছেন।

আওয়ামীলীগ প্রচারণায় এগিয়ে; খোস মেজাজে জেএসএস ; পিছিয়ে পড়েছে বিএনপি

হিমেল চাকমা, বিশেষ প্রতিনিধি, রাঙামাটি। প্রচারণায় সর্বশেষ পর্যন্ত এগিয়ে আছে নৌকা মার্কা। তবে প্রচারণা ছাড়া জয়ের পাল্লা ঝুঁকে গেছে সিংহের দিকে! এদিকে প্রার্থী নির্বাচনে ভুল করায় প্রতিদ্বন্দ্বিতায় থেকে পিছিয়ে পড়েছে ধানের শীষ। এ অবস্থায় সরগরম রাঙামাটির নির্বাচনী মাঠ।
সোমবার মার্কা পাওয়ার পর প্রচারণা শুরু করেছেন রাঙামাটি আসনের প্রার্থীরা। নৌকা মার্কা পেয়েছেন দীপংকর তালুকদার। ধানের শীষ মনি স্বপন দেওয়ান। সিংহ মার্কা উষাতন তালুকদার।

দুই দেওয়ানে বিভক্ত রাঙামাটি বিএনপি

হিমেল চাকমা, বিশেষ প্রতিনিধি, রাঙামাটি। কেন্দ্র বিএনপি রাঙামাটির আসনের আপাতত দুজনই প্রার্থী দিয়েছে। অপরজন অব.কর্নেল মনীষ দেওয়ানকে মনোনয়ন দিলেও দেরীতে দেওয়ায় জমা দিতে পারেননি। ফলে দুজন প্রাথী একজন এড. দীপেন দেওয়ান অন্যজন মনি স্বপন দেওয়ান।  দীপেন দেওয়ান কেন্দ্রীয় বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক ও সাবেক জেলা বিএনপির সভাপতি। অন্যজন রাঙামাটি আসনের সাবেক সাংসদ  মনি স্বপন দেওয়ান। দুজনই মনোনয়ন পত্র জমা দিয়েছেন রিটার্নীং কর্মকর্তার কাছে।

রাঙামাটি আসনে আমরা বিজয়ী হব- এড. দীপেন দেওয়ান

হিমেল চাকমা, বিশেষ প্রতিনিধি, সিএইচটি টুডে ডট কম। এবার নির্বাচনে রাঙামাটি আসনে বিএনপির বিজয় হবে বিশ্বাস করেন দলের মনোনয়ন পাওয়া এড.দীপেন দেওয়ান। মনোনয়ন পাওয়ার পর প্রতিক্রিয়া এ কথা বলেন, তিনি। তিনি আরো বলেন,  মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা কমায় একগুচ্ছ হয়েছে বিএনপির শক্তি। গত সোমবার দীপেন দেওয়ান ও সাবেক সাংসদ মনি স্বপন দেওয়ানকে মনোনয়ন দেওয়া হয়।

রাঙামাটিতে দীপেন দেওয়ানের মনোনয়ন দাবিতে সংবাদ সম্মেলন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে সংসদের ২৯৯-পার্বত্য আসনে দলীয় প্রার্থীর মনোনয়ন নিয়ে চরম উৎকণ্ঠায় জেলা বিএনপি এবং তাদের অঙ্গ ও সহযোগী নেতাকর্মীরা। এতদিন তারা নিশ্চিত ছিলেন, দলে নিবেদিত, ত্যাগী ও প্রভাবশালী জনপ্রিয় নেতা দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ানকে আসনটিতে দলীয় মনোনয়ন দেয়া হচ্ছে। কিন্তু হঠাৎ প্রার্থিতা চেয়ে দীর্ঘদিন আগে দলত্যাগী সাবেক পার্বত্য উপমন্ত্রী মণিস্বপন দেওয়ানের নতুন আবির্ভাব জেলা থেকে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে তৈরি করেছে শঙ্কা। তারা এবার নির্বাচনে রাঙামাটি আসনে জয় নিশ্চিত করতে দলের প্রভাবশালী

বিএনপির রাজনীতিতে আবারো মণিস্বপন দেওয়ান

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি রাজনীতিতে নির্বাচন কেন্দ্রিক আবারো ফিরে  এসেছেন সাবেক উপমন্ত্রী মণিস্বপন দেওয়ান। ২০০১ সনে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর জোট সরকারের আমলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পান। পরে দলের বিভেদ এর কারণে তিনি এলডিপিতে যোগ দেন এবং ২০০৮ সনে সংসদ নির্বাচনে অংশ নেন।

বিএনপির তিন নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অবশেষে দীর্ঘ ৩ বছর পর বান্দরবানে বিএনপির ৩ নেতার বহিস্কাদেশ প্রত্যাহার করে নেয়া হয়েছে। এই ৩ নেতা হলেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজি মুহিতুল হোসেন যতœ, জেলা বিএনপির সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম ও জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক মশিউর রহমান মিটন। তিন জনই জেলা বিএনপির সাবেক সভাপতি রাজপুত্র সাচিং প্রু জেরী সমর্থিত।

মনোনয়ন ফরম ক্রয় নিয়ে সরগরম খাগড়াছড়ি আওয়ামীলীগ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে সরগরম খাগড়াছড়ি। কে কে সংগ্রহ করছে মনোনয়ন ফরম তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা আর ব্যাপক আলোচনা। নির্বাচনের আগেই উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে খাগড়াছড়ি ২৯৮ নং আসনে।

আওয়ামীলীগের নির্বাচনী পরিচালনা কোর কমিটিতে দীপংকর তালুকদার

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জাতীয় নির্বাচন পরিচালনায় বাংলাদেশ আওয়ামীলীগের ৩৩ সদস্যের কোর কমিটিতে চট্টগ্রামের ৫জনকে রাখা হয়েছে। এর মধ্যে রয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. হাছান মাহমুদ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও দীপংকর তালুকদার।  এছাড়াও তিন উপ কমিটিতেও রয়েছে চট্টগ্রামের নেতাদের আধিক্য।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions